বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লা-৭ আসনে উপনির্বাচন: আ’লীগ-জাপা-ন্যাপ প্রার্থীর মনোনয়ন বৈধ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৪ পিএম

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ন্যাপ সহ তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্রে ক্রুটি থাকায় একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেলা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের হলরুমে মনোনয়নপত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হয়।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, সোমবার আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টির লুৎফুর রেজা খোকন, ন্যাপ এর মোঃ মনিরুল ইসলাম ও স্বতস্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকী মনোনয়নপত্র দাখিল করেন।

মঙ্গলবার চার প্রার্থীর কাগজপত্র যাচাই-বাছাই শেষে স্বতস্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকীর মনোনয়নপত্রে বিভিন্ন ক্রুটি থাকায় তা বাতিল করা হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্রের সাথে বিধি মোতাবেক নির্ধারিত সংখ্যক ভোটারের স্বাক্ষর না থাকা এবং হলফ নামায় স্ট্যাম্প না থাকায় ওই প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়।

গত ৩০ জুলাই কুমিল্লা-৭ আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ মারা যান। শূন্য ওই আসনের তফসিল অনুযায়ী আগামী ১৯ সেপ্টেম্বর মনোনয়ন পত্র প্রত্যাহার এবং ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ৭ অক্টোবর ওই আসনে ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে। এ আসনের ১৩ টি ইউনিয়ন ও পৌরসভায় ৮৩ ভোট কেন্দ্রে মোট ভোট ভোটার রয়েছে ২ লাখ ৭৪ হাজার ৫৪ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন