শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ভিয়েতনামকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ভিয়েতনামকে বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। গতকাল ফেডারেশন ভবনে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ফাম ভিয়েন তিয়েন। এসময় দুই দেশের ব্যবসা-বাণিজ্য, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি ও অথনীতিতে মহামারীর প্রভাব নিয়ে আলোচনা করেন তারা।

সাক্ষাৎ অনুষ্ঠানে বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে বিভিন্ন দেশের বিনিয়োগের তথ্য জানিয়ে, ভিয়েতনামেরব্যবসায়ীদেরকেও এদেশে কারখানা স্থাপনের আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। ভিয়েতনামের রাষ্ট্রদূত আসিয়ানভুক্ত দেশগুলোর জন্য আলাদা অর্থনৈতিক অঞ্চল স্থাপনের প্রস্তাব দেন। রাষ্ট্রদূত ভিয়েন চিয়েন বলেন, বাংলাদেশের ওষুধ বিশ্বজুড়ে সমাদৃত। তার দেশও বাংলাদেশের ওষুধ শিল্পের জন্য সম্ভাবনাময় বাজার হতে পারে। এছাড়াও বাংলাদেশী কাঁকড়া ও চিংড়ি রফতানিকারকদের ভিয়েতনামের বাজার ধরার পরামর্শ দেন। তিনি বলেন, দ্বিপাক্ষিক বাণিজ্যের বিপুল সম্ভাবনা কাজে লাগাতে দুইদেশের ব্যবসায়ীদের পারষ্পারিক সম্পর্ককে আরো উন্নত করা প্রয়োজন।

এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, ভিয়েতনাম-বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে ধারাবাহিক আলোচনা, বৈঠক ও যোগাযোগ বাড়ানোর বিষয়ে সর্বোচ্চ সহযোগিতা করতে প্রস্তুত এফবিসিসিআই। সাক্ষাৎ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি মো. হাবিব উল্লাহ ডন ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুল হক।
এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ভিয়েতনাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সৈয়দ এম রাহমান এবং অন্যান্য সদস্যরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন