বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

টিকা নিলেও স্বাস্থ্যবিধি মেনে চলুন : প্রধানমন্ত্রী

শোক প্রস্তাবের ওপর সংসদে আলোচনা দুর্ভাগ্য একের পর এক সদস্য হারাচ্ছি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

করোনা মহামারি সঙ্কটকালে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই করোনাকালে সবাই যেন স্বাস্থ্য সুরক্ষাটা মেনে চলেন। যারা টিকা নিয়েছেন তাদের প্রতিও অনুরোধ করবো তারাও সুস্থ থাকুক। আমাদের দেশের মানুষ এবং প্রবাসী যারা আছেন প্রত্যেকেরই মঙ্গল কামনা করি।

বিরোধী দল জাতীয় পার্টির সংরক্ষিত আসনের সংসদ সদস্য মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে জাতীয় সংসদে উত্থাপিত শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দুর্ভাগ্য হলো এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি। এটা সত্যিই খুব দুঃখজনক। এরকম প্রতিদিন, প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না। আল্লাহ্ সবাইকে সুস্থ রাখুন।

গতকাল মঙ্গলবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ওই আলোচনায় আরো অংশ নেন বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের, বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির সদস্য কাজী ফিরোজ রশীদ, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও শামীম হায়দার পাটোয়ারী, বিএনপির হারুনুর রশীদ, আওয়ামী লীগের সিমিন হোসেন রিমি, আবদুস সোবহান মিয়া, সৈয়দা জোহরা আলাউদ্দিন, মোসলেম উদ্দিন আহমেদ, ওয়াশিকা আয়শা খান ও নাজমা আক্তার।

সংসদ নেতা বলেন, দুর্ভাগ্য হলো এবার যখন শুরু করলাম দুইজন সংসদ সদস্য হারালাম। আবার এবার মুলতবি অধিবেশনের আগে গত সোমবার পেলাম এই মৃত্যুর খরব। সত্যি খুবই হৃদয় ভারাক্রান্ত হলো।
এমপি মাসুদা রশীদ চৌধুরীকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি অত্যন্ত বিদুষী ছিলেন। তার মতো শিক্ষা-দীক্ষা ও জ্ঞানসম্মত মানুষ মেয়েদের মধ্যে কমই পাওয়া যায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাস করে বিদেশে পড়ালেখা করেছেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন। ডিবেটিং ও রোভার স্কাউট সর্বক্ষেত্রে তার বিচরণ ছিল। তিনি একাধারে রাজনীতিবিদ, চিত্রশিল্পী, সমাজসেবক ও নারী উদ্যোক্তা। খেলাধুলাসহ সকল ক্ষেত্রে নারীদের নতুনভাবে প্রেরণা যুগিয়েছেন। এরকম বহুগুণ সম্পন্ন মানুষ আমাদের ছেড়ে চলে গেছেন। এটা আমাদের সমাজের জন্য বিরাট ক্ষতিসাধন হলো। তিনি বলেন, মাসুদা রশীদ চৌধুরীর বহুমুখী প্রতিভা নারী সমাজকে প্রেরণা দেবে। সামনে এগিয়ে যাওয়ার শক্তি ও সাহস যোগাবে।

তিনি বলেন, করোনা মহামারি সঙ্কটকালে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাই। করোনাকালে সবাই যেন স্বাস্থ্য সুরক্ষাটা মেনে চলেন। যারা টিকা নিয়েছেন তাদের প্রতিও অনুরোধ করবো তারাও সুস্থ থাকুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন। আমাদের দেশের মানুষ এবং প্রবাসী যারা আছেন প্রত্যেকেরই মঙ্গল কামনা করি।
শোক প্রস্তাবের ওপর আলোচনা শেষে মাসুদা এম রশীদসহ মৃত্যুবরণকারীদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন ও তাদের রুহের শান্তি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি দলের এমপি এনামুল হক। পরে সংসদের রেওয়াজ অনুযায়ী দিনের অন্যান্য কার্যক্রম স্থগিত করে অধিবেশন মূলতবি করা হয়। অধিবেশন আজ বুধবার সকাল সাড়ে ১০টায় আবার বসবে।

উল্লেখ্য, রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার সকালে মারা যান মাসুদা এম রশিদ চৌধুরী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক অধ্যাপক মাসুদা জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
রোমান ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১:২৩ এএম says : 0
আশা করি সবাই প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে চলবেন
Total Reply(0)
তফসির আলম ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১:২৩ এএম says : 0
সবার কর্তব্য নিজেদের থেকে এই কাজগুলো করা
Total Reply(0)
নাবিল আব্দুল্লাহ ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১:২৪ এএম says : 0
সংসদ সদস্য মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে আমরা শোকাহত
Total Reply(0)
কৌশিক সরকার ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১:২৫ এএম says : 0
এমপি মাসুদা রশীদ চৌধুরী অত্যন্ত বিদুষী ছিলেন। তার মতো শিক্ষা-দীক্ষা ও জ্ঞানসম্মত মানুষ মেয়েদের মধ্যে কমই পাওয়া যায়।
Total Reply(0)
রফিক ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৩ এএম says : 0
এই সময়ে একমাত্র আল্লাহর উপর ভরশা রেখে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প পথ নেই।
Total Reply(0)
হাসিবুল হাসান শান্ত ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৭ এএম says : 0
মাসুদা রশীদ চৌধুরীর বহুমুখী প্রতিভা নারী সমাজকে প্রেরণা দেবে। সামনে এগিয়ে যাওয়ার শক্তি ও সাহস যোগাবে।
Total Reply(0)
উবায়দুল্লাহ ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৯ এএম says : 0
টিকা মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, তাই টিকা নেয়ার পরে এটা ভাবলে চলবে না যে, তার আর করোনা হবে না।
Total Reply(0)
রুহান ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:০১ এএম says : 0
এই করোনাকালে সবাই যেন স্বাস্থ্য সুরক্ষাটা মেনে চলেন। এটা সকলের কাছে অনুরোধ
Total Reply(0)
ডালিম ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:০২ এএম says : 0
মাসুদা এম রশিদ চৌধুরীর পরকালীন মুক্তি কামনা করছি
Total Reply(0)
মাজহারুল ইসলাম ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৩ এএম says : 0
আল্লাহ যেন মাসুদা এম রশিদ চৌধুরীকে জান্নাতবাসী করেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন