শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে ইউপি নির্বাচনে ১১ বিদ্রোহীকে বহিষ্কার করলো জেলা আওয়ামী লীগ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১:৩৭ পিএম

আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য কক্সবাজার জেলার ১৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভার নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে অনেক নেতা কর্মী বিদ্রোহী প্রার্থী হয়েছেন। বলতে গেলে অধিকাংশ এলাকায় আওয়ামী লীগের নিজেদের মধ্যেই অনুষ্ঠিত হচ্ছে এই নির্বাচন।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে নির্বাচনে অংশ নেয়া ১১ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগের কেন্দ্রিয় নির্দেশনা মোতাবেক সাময়িকভাবে বহিষ্কার করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ। দলের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী নুর হোসেন, হ্নীলা ইউনিয়নের কামাল উদ্দিন আহমদ, পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের মোহাম্মদ শহিদুল্লাহ বিএ, মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের মোশারফ হোসেন খোকন, মাতারবাড়ী ইউনিয়নের এনামুল হক রুহুল, মাষ্টার মোহাম্মদ উল্লাহ, মাষ্টার রুহুল আমিন, আবদুস সাত্তার, হোয়ানক ইউনিয়নের মীর কাসেম চৌধুরী, ওয়াজেদ আলী মুরাদ ও কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের সিরাজদৌল্লাহ।

এছাড়া দলীয় প্রার্থীদের বিপক্ষে অবস্থান নেয়ায় টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আলম (সাবেক উপজেলা চেয়ারম্যান), মহেশখালীর হোয়ানক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাফর আলম জহুরকেও সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

তাদেরকে চূড়ান্তভাবে কেন বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে চলতি সেপ্টেম্বর ১৭ এর মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তাদেরকে চূড়ান্তভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবরে সুপারিশ পাঠাবে বলেও জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন