বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

তিনশ’ মহিলা উদ্যোক্তার ওকে বাজার লিমিটেডে যোগদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৭:০২ পিএম

দেশের এসএমই খাতের প্রায় তিনশ’ মহিলা উদ্যোক্তা যুক্ত হয়েছেন ই-কমার্স ভিত্তিক প্লাটফর্ম ‘ওকে বাজার লিমিটেড’ এর সাথে। বুধবার (১৫ সেপ্টেম্বর) ‘টিম ইন্সপিরেশন এন্ড ই-কমার্স’ এর ব্যানারে কর্মরত এই নারী উদ্যোক্তারা তাদের তৈরী পণ্য ইলেকট্রনিক বা ফেসবুক বাজারে বিক্রির কার্যক্রম ব্যাপকভাবে বিস্তৃত করার লক্ষ নিয়ে আনুষ্ঠানিকভাবে যুক্ত হয় ওকে বাজার লিমিটেডের সাথে।

এ উপলক্ষে রাজধানীর ধানমন্ডির একটি হোটেলে ‘টিম ইন্সপিরেশন এ্যান্ড ই-কমার্স এর দিনব্যাপী মিলন মেলা ও প্রদর্শনীর অংশ হিসেবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে ওকে বাজার ও টিম ইন্সপিরেশনের সংযুক্তি ঘোষণা করা হয়।

ওকে বাজার লি., বাণিজ্যিক প্রতিষ্ঠান ওকে গ্রুপ এর একটি অঙ্গ সংস্থা। যা দেশী বিদেশী নানাবিধ পণ্য গুণগত মানের নিশ্চয়তা, ন্যায্য মূল্য ও সঠিক সময়ে সরবরাহের অঙ্গিকার নিয়ে সুনামের সাথে কাজ করে চলেছে।

ওকে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক দেশের জনপ্রিয় সংগীত শিল্পী ও সংগীত পরিচালক ইবরার টিপু ও ‘টিম ইন্সপিরেশন এ্যান্ড ই-কমার্স এর প্রধান, ফৌজিয়া খানম সাংবাদিক সম্মেলনে সংবাদ পত্রের প্রতিনিধিদের সাথে এ বিষয়ে কথা বলেন।

ইবরার টিপু বলেন, বিশ্বব্যাপী অনলাইন মার্কেটিং, ই-কমার্স বা ফেসবুক মার্কেটিং এখন ব্যাপকভাবে প্রচলিত, বাংলাদেশও এক্ষেত্রে পিছিয়ে নেই। বিশেষ করে বিগত ২ বছরে করোনা মহামারীর মধ্যে বাংলাদেশে ই-কমার্সের প্রচলন ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। করোনা না হলে হয়ত এত দ্রুত এত প্রবৃদ্ধি হতনা। তবে এই ব্যাপক প্রসারের ফলে ই-কমার্স ব্যবসায়ীদের একটি নীতিমালার অধীনে কঠোরভাবে পরিচালনার নীতি বাস্তবায়ন না হলে ভোক্তা বা গ্রাহকদের অধিকার সঠিকভাবে সংরক্ষণ নাও হতে পারে, কারণ এর কিছু দৃষ্টান্ত ইতিমধ্যেই বড় বড় কিছু অনলাইন ভিত্তিক বাজারজাতকরণ প্রতিষ্ঠান স্থাপন করেছে।

তিনি বলেন, ওকে বাজার তার মূলনীতির যায়গায়, গ্রাহককে সত্যিকার অর্থেই গুনগত মান সম্পন্ন পণ্য সঠিক সময়ে ও ন্যায্যমূল্যে সরবরাহের অঙ্গীকার নিয়ে কাজ করছে। টিম ইন্সপিরেশনের প্রধান, ফৌজিয়া খানম, বলেন এসএমই খাতের ক্ষুদ্র ব্যবসায়ীরা মূলত পুঁজির সংকটে তাদের ব্যবসা সম্প্রসারণ করতে পারছেনা।

এক্ষেত্রে তিনি আর্থিক প্রতিষ্ঠানসমূকে শিথিল মনোভাব নিয়ে এগিয়ে আসার এবং সংশ্লিষ্ট সরকারি সংস্থাসমূহের মধ্যে সমন্বয় বাড়ানোর উপর গুরুত্ব আরোপ করেন।

টিম ইন্সপিরেশনের প্রায় তিনশত সদস্য দিনব্যাপী এ কর্মসূচীতে অংশগ্রহণ করেন। তারা মনে করেন, ওকে বাজারের সাথে যৌথভাবে কাজ করলে তাদের পণ্যের প্রচার ও বাজারজাতকরণের ক্ষেত্রে সহায়ক হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন