মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দুই স্বর্ণসহ সাঁতারে ১৬ পদক

প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গৌহাটি-শিলং এসএ গেমস সাঁতারে দুই স্বর্ণ ও ১৪ ব্রোঞ্জসহ মোট ১৬ পদক পেয়ে আসর শেষ করলো বাংলাদেশ। গতকাল গেমসের সাঁতার ডিসিপ্লিনের শেষ দিন আরো তিনটি ব্রোঞ্জপদক জিতেছে লাল-সবুজরা। এদিন গৌহাটির ডক্টর জাকির হোসেন অ্যাকুয়াটিক কমপ্লেক্সে পুরুষদের ৪ গুণিতক ১০০ মিটার মিডল রীলেতে ৪ মিনিট ১.০৩ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জপদক জয় করে বাংলাদেশ দল (জুয়েল, কামাল, মাহমুদুন্নবী ও মাহফিজুর)। এই ইভেন্টে স্বর্ণ জিতে ভারত (৩ মিনিট ৪৯.৭৮ সেকেন্ড) এবং রৌপ্যপদক পায় শ্রীলঙ্কা (৩ মিনিট ৫৮.১১ সেকেন্ড)। পুরুষদের ১০০ মিটার ফ্রিস্টাইলে বাংলাদেশের মাহফিজুর রহমান ব্রোঞ্জপদক জয় করেন। তিনি সময় নেন ৫২.৩৪ সেকেন্ড। এই ইভেন্টে স্বর্ণ ও রৌপ্যপদক পায় শ্রীলঙ্কা। পুরুষ ২০০ মিটার ব্যাক্তিগত মিডলে লাল-সবুজের সাঁতারু জুয়েল আহমেদ ২ মিনিট ১৫.০৫ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জপদক পান। এই ইভেন্টের স্বর্ণ যায় শ্রীলঙ্কার দখলে। আর রৌপ্য পায় ভারত। এর আগে এসএ গেমস সাঁতার থেকে সব মিলিয়ে বাংলাদেশ দু’টি সোনা ও ১১টি ব্রোঞ্জপদক জিতেছিলো। দুই স্বর্ণপদকের মালিক দেশের কৃতি মহিলা সাঁতারু মাহফুজা খাতুন শিলা। তিনি গেমসে মহিলাদের ১০০ ও ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে সোনা জিতে দেশের মুখ উজ্জ্বল করেন।
এদিকে মঙ্গলবার রাতে গেমসের খো খো ডিসিপ্লন থেকে দু’টি রৌপ্যপদক পেয়েছে বাংলাদেশ। এদিন মহিলা খো খো’র ফাইনালে স্বাগতিক ভারতের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেই হেরেছে লাল-সবুজের মেয়েরা। গৌহাটির এলএনআইপিই ইনডোর স্টেডিয়ামে মহিলা খো খো’র ফাইনালে ভারত ১৬-১৪ পয়েন্টে হারায় বাংলাদেশকে। ফলে প্রথম অংশগ্রহণে রুপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশ মহিলা খো খো দলকে। মেয়েদের ফাইনাল হাড্ডাহাড্ডি লড়াই হলেও পুরুষ ফাইনাল হয়েছে একপেশে। পুরুষ ফাইনালে ভারত ৩৭-১৪ পয়েন্টে বাংলাদেশকে হারিয়ে সোনা জিতে নেয়। একই দিনে ব্যাডমিন্টনের পুরুষ ও মহিলা বিভাগের দলগত ইভেন্ট  থেকে দু’টি ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ।
অন্যদিকে গেমসের মহিলা হ্যান্ডবলে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। গতকাল গৌহাটির এলএনআইপিই ইনডোর স্টেডিয়ামে  নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ মহিলা হান্ডবল দল ৬২-৫ গোলের বিশাল ব্যবধানে হারায় আফগানিস্তানকে। আজ দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মোকাবেলা করবে লাল-সবুজের মেয়েরা। ম্যাচটি শুরু হবে দুপুর ১টা ৩০মিনিটে। এদিন বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ পুরুষ হ্যান্ডবল দল নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে শ্রীলঙ্কার বিপক্ষে। গেমসের পুরুষ হকিতে গতকাল পকিস্তানের কাছে ৬-০ গোলে হারায় এখন ব্রোঞ্জপদকের জন্যই লড়বে বাংলাদেশ। আর কাল গৌহাটির কাহিলিপাড়ার শুটিং রেঞ্জে ৫০ মিটার পিস্তল ইভেন্টে বাংলাদেশের শাকিল আহমেদ সোনা জিতলেও মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল দলগত ইভেন্টে ব্রোঞ্চপদক পেয়েছে বাংলাদেশ। এই ইভেন্টে ভারত স্বর্ণ ও শ্রীলঙ্কা রৌপ্যপদক পায়। পুরুষদের দলগত ৫০ মিটার পিস্তলে ব্রোঞ্জপদক জিতেছে বাংলাদেশ। ভারত স্বর্ণ ও পাকিস্তান রৌপ্যপদক জয় করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন