বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

চট্টগ্রাম পুলিশের ডিসি জসিমের বিরুদ্ধে তদন্তের নির্দেশ হাইকোর্টের

ধর্ষণ চেষ্টার অভিযোগ মুক্তিযোদ্ধার কন্যার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

চট্টগ্রাম পুলিশের উপ-কমিশনার জসিমউদ্দিনের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার মেয়েকে ধর্ষণ চেষ্টার অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এক আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। জসিমউদ্দিন এর আগে নড়াইলের পুলিশ সুপার (এসপি) ছিলেন। ধর্ষণ চেষ্টার শিকার নারীর পক্ষে আবেদনের শুনানি করেন অ্যাডভোকেট মেজবাহউদ্দিন শরীফ। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন শরীফ বলেন, নড়াইল জেলার তৎকালীন এসপি জসিম উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছেন হাইকোর্ট। আদালত এ বিষয়ে অ্যাটর্নি জেনারেলকে পুলিশ প্রধানের সঙ্গে কথা বলতে বলেছেন। একই সঙ্গে ওই নারীর নিরাপত্তায় ব্যবস্থা নিতে নড়াইলের বর্তমান পুলিশ সুপারকে নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি ওই নারীকে এসিড দিয়ে ঝলসে দেয়ায় তার চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ন ইউনিটকে নির্দেশ দেয়া হয়েছে। জসিম উদ্দিন নড়াইলের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনের সময় ধর্ষণ চেষ্টার অভিযোগ আনা হয়। এরপর তাকে নড়াইল থেকে বদলি করা হয়েছে।
নড়াইলের সাবেক এই পুলিশ সুপারসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে এক নারীর ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ঘটনায় গত ৬ জুলাই সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়, ওই নারীর অভিযোগ, তার ওপর এসিড নিক্ষেপের ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি মামলাও করেছিলেন। কিন্তু মামলাটি সাজানো বলে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ। তবে ওই এসিড মামলার আসামিরা সংবাদ সম্মেলন করে দাবি করেছে, এসিড নিক্ষেপের ঘটনাটি সাজানো। আর সাবেক এসপিসহ পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ওই নারী অপপ্রচার চালাচ্ছেন। ভিকটিমের বাবা নড়াইল সদর থানার মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি ইন্তেকাল করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন