বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সোনাগাজী পৌরসভা নির্বাচন: মেয়র প্রার্থী হিজবুল্লাহ’র নির্বাচনী ইশতেহার ঘোষণা

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৮ পিএম | আপডেট : ৭:৫৩ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১

সোনাগাজী পৌরসভাকে ঐক্যের ভিত্তিতে সকল নাগরিকের ধর্ম,বর্ণ,মত ও পথ মিলেমিশে সহাবস্থানের মাধ্যমে সামাজিক শৃঙ্খলা সমুন্নত রেখে দুর্নীতি,মাদক মুক্ত স্মার্ট, আদর্শ পৌরসভা হিসেবে গড়ে তুলতে এবং শতভাগ বাস্তবায়নের লক্ষে দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে ও জনগণের কল্যাণে ২৯ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন সোনাগাজী পৌরসভার মেয়র পদে নির্বাচনে ইসলামী আন্দোলন থেকে মনোনীত হাতপাখার প্রতীকের প্রার্থী হাফেজ মো: হিজবুল্লাহ। আজ সকাল ১১ টায় সোনাগাজী পৌর শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে হিজবুল্লাহ বলেন, জনগণের কল্যাণার্থে নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের স্বাধীন ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দের যোগ্য জনপ্রতিনিধি নির্বাচিত করবেন এবং সেই জনপ্রতিনিধি জনগণের কল্যাণে কাজ করবে এটাই স্বাভাবিক। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে আজ জনগণ তাদের স্বাধীন ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না। এখন শুধু ক্ষমতার অপব্যবহার করে বারবার জনগণের কণ্ঠরোধ করা হচ্ছে। তিনি বলেন, আগামী ২০ সেপ্টেম্বর সোনাগাজী পৌরসভার নির্বাচন। কিন্তু ভোটের আগে থেকেই বিভিন্ন ভাবে তাকে হুমকি ধমকি দেওয়া হচ্ছে। তারা অতীতের সেই চিহ্নিত গোষ্টী,যারা সোনাগাজী পৌরসভার জনগণের ঘাড়ে চেপে বসে সেবা প্রার্থী জনগণের ঘাড় মড়কানোকে নিজেদের পেশা ও নেশা হিসেবে নিয়েছেন। জনগণ তাদের প্রাপ্ত অধিকার সঠিক ভাবে আদায় করতে পারছে না। তারা আজ শঙ্কিত। তিনি আরও বলেন, সোনাগাজী পৌরসভার নূন্যতম উন্নয়ন,নাগরিক সুবিধা নিশ্চিত করনে তাদের কোনো মাথা ব্যথা নেই। পৌর শহরে যানজট নিরসনে তাদের কোন ভূমিকা নেই। এ ছাড়াও জনগণকে তাদের স্বাভাবিক সেবা জন্ম-নিবন্ধন,মৃত্যু সনদ, নাগরিক সনদ সহ অন্যান্য সেবা পেতে চরম ভোগান্তিতে পড়তে হয়। এক কথায় পৌর নাগরিকরা তাদের কাঙ্ক্ষিত সেবা পৌরসভা থেকে পাচ্ছে না। এ সকল অনিয়ম,অন্যায় এবং জুলুমী থেকে বাঁচার একটি সুযোগ এসেছে পৌরবাসীর হাতে। এখনই সময় তারা তাদের যোগ্য প্রার্থীকে নির্বাচন করে পৌরবাসীর সেবায় নিয়োগ দিবেন বলে তিনি আশাবাদী।

নির্বাচনী ইশতেহারে হিজবুল্লাহ বলেন, হয়রানী মুক্ত শতভাগ নাগরিক সেবা নিশ্চিত,প্রণীত বাজেট শতভাগ বাস্তবায়ন করা, দুর্নীতি,মাদক, ইভটিজিং সহ যাবতীয় অবক্ষয় মুক্ত নিরাপদ পৌরসভা গঠন করা। কর্মসংস্থানের লক্ষে শিল্প অঞ্চল,কল-কারখানা গড়ে তোলা। গ্যাস লাইন স্থাপনের উদ্যোগ গ্রহণ,যুবসমাজের আত্মকর্মসংস্থানের জন্য পদক্ষেপ গ্রহণ করা। প্রযুক্তির উৎকর্ষতার যুগে পৌর নাগরিকদের জন্য যথাযথ প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা এবং প্রশিক্ষণের ব্যবস্থা করা। ধর্মীয় প্রতিষ্ঠানে কর্মরত ইমাম-মুয়াজ্জিন,খতিব,সেবায়েত,ব্রা²ণ ও পুরোহিতদের জন্য সম্মানী ভ্রাতার ব্যবস্থা করা। সংখ্যালঘু নাগরিকদের সার্বিক অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করা, প্রবাসী হেল্প ডেস্ক খোলা, গ্রিন পৌরসভা গড়ে তুলতে পরিকল্পিত বৃক্ষরোপণ করা হবে। পয়ঃনিস্কাশনের সুবিধার্থে ড্রেনেজ ব্যবস্থা আরও উন্নত করা,নাগরিকদের বিনোদনের জন্য পৌর পার্ক নির্মাণ,খেলাধুলার মাঠ নির্মাণ করা হবে। শিশু কিশোরদের মোবাইলে আসক্তি কমিয়ে আনতে বিশেষ পদ্ধতি গ্রহণ করা হবে। পৌরবাসীর জান মালের নিরাপত্তা নিশ্চিত করণে পুরো শহরে সিসি ক্যামরা স্থাপন করা হবে। বিশুদ্ধ পানি সরবরাহ প্রক্রিয়া দ্রুত চালু এবং পৌর শহরকে যানজট মুক্ত রাখতে ট্রাফিক পুলিশ নিয়োগ দেয়া হবে। পৌর শহরের প্রতিটি পয়েন্টে ইসলামিক ভাস্কর্য নির্মাণ,শিক্ষার হার বৃদ্ধির লক্ষে পৌর বিদ্যা নিকেতন স্থাপন ,নাগরিকদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পৌর স্বাস্থ্য ক্লিনিক স্থাপন করা হবে। ত্রাণ ও ভ্রাতা প্রাপ্ত ব্যক্তিকে তার পাওনা বুঝিয়ে দেয়া হবে। পৌরসভায় অক্ষম,প্রতিবন্ধী,হতদরিদ্র, দিনমজুরদের পৌরকর সম্পূর্ণ মওকুফ করা হবে। মুক্তিযোদ্ধাদের পৌরকর মওকুফ করা,পৌরসভায় মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন, পরিকল্পিত নগরায়নের লক্ষে স্থাপনা নির্মাণে পৌরসভার বিশেষ প্রকল্প গ্রহণ করা হবে। অতিরিক্ত টাকা আদায়/ ঘুষ গ্রহণ বন্ধ করা হবে। প্রাকৃতিক দুর্যোগ,কৃত্রিম দুর্যোগে নাগরিকদের সেবা প্রদানের লক্ষে পৌর স্বেচ্ছাসেবক টিম গঠন করা হবে। নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ,পৌর পাবলিক লাইব্রেরী স্থাপন করা হবে। সকল সামাজিক সংগঠনগুলোকে কার্যক্রম পরিচালনার জন্য সর্বাত্মক সহযোগিতা করা হবে। পরিশেষে উপজেলায় কর্মরত সাংবাদিকদের জন্য সাংবাদিক ভবন স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হবে বলে প্রতিশ্রুতি দেন হিজবুল্লাহ।

নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় তার সাথে ছিলেন, ইসলামি আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার সভাপতি মাওলানা নুরুল করিম, সাধারন সম্পাদক একরামুল হক ভূঞা, সোনাগাজী উপজেলা সভাপতি মুফতি আহছান উল্লাহ, মুফতি আবদুর রহমান ও আবু তৈয়ব সহ সংগঠনের নেতাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন