শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইউজিসির ওয়েব লিংকে টিকার নিবন্ধন করবেন শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

দেশের স্কুল, কলেজ, মাদরাসা খুলেছে। এখন বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি নেয়া হচ্ছে। এ জন্য প্রয়োজন শিক্ষার্থীদের টিকা গ্রহণ। দেশের বিশ্ববিদ্যালয়গুলোর ছাত্র-ছাত্রীদের টিকা গ্রহণের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) একটি ওয়েব লিংক চালু করেছে। গতকাল বৃহস্পতিবার ইউজিসি নিবন্ধনের জন্য লিংকটি চালু করে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব শিক্ষার্থী এখনো টিকার জন্য নিবন্ধন করেনি আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে তাদের এই লিংক ব্যবহার করে টিকার নিবন্ধন সম্পন্ন করতে হবে।
যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে এই লিংক ব্যবহার করে কোভিড-১৯ টিকার জন্য নিবন্ধন করতে পারবেন। এ ছাড়া, সেসব শিক্ষার্থীর জন্মনিবন্ধন সনদ নেই তাদের দ্রুত সময়ের মধ্যে জন্ম নিবন্ধন সনদ সংগ্রহ করতে আহবান জানিয়েছে ইউজিসি।
এক্ষেত্রে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদ প্রদান করতেও অনুরোধ জানানো হয়েছে।
এ প্রসঙ্গে ইউজিসি সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেন বলেন, কমিশনের লক্ষ্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা। যেসব শিক্ষার্থী জাতীয় পরিচয়পত্র না থাকার কারণে করোনাভাইরাসের টিকার নিবন্ধন করতে পারছেন না, তারা ইউনিভ্যাক ওয়েব লিংক ব্যবহার করে নিবন্ধন করতে পারবেন। উল্লেখ্য, আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে সব শিক্ষার্থীর টিকা নিবন্ধনের কাজ শেষ হলে বিশ্ববিদ্যালয়গুলোর একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয় খুলতে পারবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন