শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

দিনাজপুরে ৩টি মসজিদে অভিযান, জঙ্গি সন্দেহে আটক ৬০

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৬ পিএম | আপডেট : ৫:১০ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২১

দিনাজপুর জেলার পৃথক তিনটি মসজিদে অভিযান চালিয়ে জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত সন্দেহে ৬০ জনকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পৃথক অভিযানিক দল।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাত ১২টা থেকে ২টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এসময় দিনাজপুর সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালা জামে মসজিদ থেকে ৩০ জন, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জন এবং বোচাগঞ্জের আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রাম জামে মসজিদ থেকে ১৩ জনকে আটক করা হয়। সংশ্লিষ্ট পুলিশ সূত্র জানায়, ওই তিনটি মসজিদে দুদিন আগে ঢাকা থেকে তাবলিগ জামাত এসেছিল। এটিইউর কাছে তথ্য ছিল, তারা জঙ্গি কার্যক্রম পরিচালনা করতে তাবলিগ জামাতের নামে দিনাজপুর সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালা জামে মসজিদ, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ ও বোচাগঞ্জের আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রাম জামে মসজিদে অবস্থান করছে। এমন গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে দিনাজপুর পুলিশের সহযোগিতায় রাত ১২টা থেকে ২টা পর্যন্ত মসজিদ তিনটিতে অভিযান চালানো হয়।

অভিযানে আটকদের সঙ্গে থাকা বিছানাপত্র, বই-পুস্তক সহ যাবতীয় মালামাল জব্দ করেছে পুলিশ। আটকের পর রাতেই তাদের দিনাজপুর পুলিশ লাইনে নেওয়া হয়েছে।
বিরল বাজার জামে মসজিদের মোয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন জানান, রাতে পুলিশ অভিযান চালিয়ে ঢাকা থেকে আসা তাবলিক জামায়াতের ১৭ জনকে আটক করে নিয়ে গেছে। এসময় পুলিশ জানায়, তাদের কাছে তাবলিক জামায়াতের নামে জঙ্গি কার্যক্রম পরিচালনার তথ্য ছিল। এজন্য তাদের আটক করা হয়েছে।

একই সময়ে বোচাগঞ্জ উপজেলায় অপর একটি মসজিদে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ১৩ জনকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ)। উপজেলার ৪নং আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রাম জামে মসজিদে এ অভিযান চালানো হয়। এ বিষয়ে জানতে চাইলে বোচাগঞ্জ থানার অফিসার ইনচার্য (ওসি) মাহমুদুর হাসান জানান সন্দেহভাজন তাবলিগ জামাতে ১৩ জন ব্যক্তিকে গত ১৬ অক্টোবর দিবাগত রাত আনুমানিক ১.৩০ মিনিটে আটক করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) তদন্ত দল। এ ব্যাপারে সাংবাদিকদের দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন আজ ১৭ অক্টোবর শুক্রবার সকালে বলেন, তদন্ত না করে এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Dadhack ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫৭ পিএম says : 0
এই মুরতাদ সরকার আর কতদিন জঙ্গী জঙ্গী' খেলা করবে আল্লাহ এদেরকে এই দুনিয়াতেই জাহান্নাম বানিয়ে দাও এবং মরে গেলে আল্লাহ ওদেরকে চিরজীবনের জন্য জাহান্নামে দিয়ে দাও
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন