বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভাসানচর থেকে পালানো আরও ২৬ রোহিঙ্গা আটক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪৭ পিএম

হাতিয়ার ভাসানচর থেকে পালানোর সময় ৩ দালাল সহ আরও ২৬ জন রোহিঙ্গাকে আটক করেছে কোস্টগার্ড। শুক্রবার সকালে আটককৃত রোহিঙ্গাদের ভাসানচর থানায় সোপর্দ করা হয়েছে। এর আগে, গতকাল বৃহস্পতিবার রাতে তাদের স্বর্ণদ্বীপের চর থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত রোহিঙ্গারা হলো, ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ১১ নম্বর ক্লাস্টারের মৃত শুক্কুরের ছেলে রহিম (৩৮) তার স্ত্রী নুর বাহার (২৭) ও সন্তান শওকত আরা (১৪), আয়শা (১০), তোফায়দুল (৫) মরিয়ম (৯ মাস)। ৫৪ নম্বর ক্লাস্টারের জলিলুর রহমান (৫০) তার মেয়ে ফাতেমা (২৫), নুর হোসেন (১২) ১০ নম্বর ক্লাস্টারের জাহেদ হোসেন (৩৮) তার স্ত্রী মিনারা বেগম (৩০) তার মেয়ে নুর সাহারা (৮), নুর কলিমা (৬) নুর ফাতেমা (৩)। ৭ নম্বর ক্লাস্টারের ওমর হামজা (৩০) শাহিনা আক্তার (৬) রুহুল আমিন (৫)। ১০ নম্বর ক্লাস্টারের খায়ের হোসেন (২৭) ও হামিদা বেগম (২২), মোস্তফা কামাল (৮) নুর ফাতেমা (৪) ১০ নম্বর ক্লাস্টারের মুবিনা খাতুন (১৬)। ৭ নং ক্লাস্টারের নজির হোসেনের ছেলে আক্তার উল্যা (৩০) তার স্ত্রী সাবিকুন নাহার (১৮) এবং আক্তার উল্যার মেয়ে সাদেকা বিবি (৭) হায়দারা বিবি (৫)।

আটককৃত দালালরা হলো হাতিয়া উপজেলার চৌধুরী গ্রামের অচি আলমের ছেলে হানিফ (৩০), রেহেনীয়া গ্রামের মৃত আমিন উল্লাহর ছেলে শামীম (২৭) ও চরগেসিয়া গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে শামীম (১৫)।

ভাসানচর থানার ওসি রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে বিদেশী নাগরিক আইনে মামলা হয়েছে। ওই মামলায় তাদেরকে হাতিয়া আদালতে সোপর্দ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন