মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ম্যাচ শুরুর মাত্র দেড় ঘণ্টা আগে বিনা উস্কানিতে পাকিস্তান সিরিজ বাতিল করলো নিউজিল্যান্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৩ পিএম | আপডেট : ৯:৪৮ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২১

প্রায় ১৮ বছর পর পাকিস্তানের মাটিতে পা রেখেছিল নিউজিল্যান্ড দল। আজ শুক্রবার স্থানীয় সময় বিকাল সাড়ে তিনটায় রাওয়ালপিন্ডিতে শুরু হওয়ার কথা ছিল পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডে। আর ম্যাচ শুরুর মাত্র দেড় ঘণ্টা আগে নিরাপত্তা অজুহাত দেখিয়ে নিউজিল্যান্ড দল জানালো, তারা কোনো ম্যাচই খেলবে না। সফরের কোনো বলই মাঠে গড়াবে না। একটি ম্যাচও না খেলে দেশে ফেরত যাচ্ছে কিউইরা। অর্থাৎ বিনা উস্কানিতে পাকিস্তান সিরিজ থেকে নিজেদেরকে সরিয়ে নিচ্ছে নিউজিল্যান্ড দল।

এর কারণ হিসেবে এক বিবৃতিতে নিউজিল্যান্ড দল জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণে কিউইরা পাক সফর গুটিয়ে নিয়ে দেশ ফিরে যাচ্ছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের প্রথমটি আজ খেলার কথা ছিল আমাদের। তবে, পাকিস্তানের জন্য নিউজিল্যান্ড সরকারের সতর্কতামূলক নির্দেশনা বেড়ে যাওয়া আর মাঠে থাকা নিউজিল্যান্ডের নিরাপত্তা উপদেষ্টাদের দেওয়া নির্দেশনা মেনে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ব্ল্যাকক্যাপসরা সফরটি কন্টিনিউ করবে না।

স্থানীয় সময় দুপুর পৌনে ২টায় দুই দলের কাউকেই অনুশীলনে আসতে না দেখে বিস্মিত হন পাকিস্তানের ক্রীড়া সাংবাদিকরা। ওই সময় দর্শকদেরও ঢুকতে দেওয়া হয়নি স্টেডিয়ামে। পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, সফরকারী নিউজিল্যান্ড দলের একজন করোনায় আক্রান্ত। এর ফলে পাকিস্তান দলের কাউকেও হোটেলে নিজেদের কক্ষ থেকে বের হওয়ার অনুমতি দেওয়া হয়নি। করোনা শঙ্কায় সিরিজের প্রথম ম্যাচটা বুঝি বাতিল হতে চলেছে- এমন ধারণা করেন সাংবাদিকসহ ক্রিকেটপ্রেমীরা। এর কিছুক্ষণ পরই নিরাপত্তা অজুহাত দেখিয়ে সিরিজ বাতিলের সিদ্ধান্ত আসে নিউজিল্যান্ড ক্রিকেট দলের পক্ষ থেকে।

এদিকে পিসিবির পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, আমরা নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে নিশ্চয়তা দিয়েছিলাম। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। তাঁকে বলেছিলেন, বিশ্বের মধ্যে আমাদের ইন্টেলিজেন্স সিস্টেমও অন্যতম সেরা। ভিসিটার্স টিমের উপর নিরাপত্তা নিয়ে আশঙ্কা করার মতো কোনও থ্রেট নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন