শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেন্ট্রাল শরীয়াহ বোর্ড পেল আন্তর্জাতিক অ্যাওয়ার্ড

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ এএম

সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (সিএসবিআইবি)-কে লন্ডনভিত্তিক গেøাবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ডস (জিআইএফএ) কর্তৃপক্ষ ‘ইসলামিক ফাইন্যান্স অ্যাডভোকেসি অ্যাওয়ার্ড-২০২১’ প্রদান করেছে। গত ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ সময় বেলা ২টায় লন্ডনে অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত একাদশ জিফা অ্যাওয়ার্ড সেরেমনি’র মাধ্যমে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জিআইএফএ-র চেয়ারম্যান প্রফেসর হুমায়ুন দার, পিএইচডি। অনুষ্ঠানে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সংক্ষিপ্ত পরিচিতি ও কার্যক্রম তুলে ধরা হয়।
আন্তর্জাতিক এ সম্মাননা অ্যাওয়ার্ডপ্রাপ্তির ক্ষেত্রে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের বর্তমান চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, নির্বাহী কমিটি চেয়ারম্যান, ফিক্বহ কমিটির চেয়ারম্যান, সেক্রেটারি জেনারেলসহ বোর্ডের সকল সদস্য ও সদস্যপ্রতিষ্ঠানসমূহের অনবদ্য অবদান রয়েছে। তাছাড়া এ সম্মাননা প্রাপ্তিতে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের সাথে যৌথ কার্যক্রম পরিচালনাকারী জাতীয় প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম), বাহরাইনভিত্তিক এএওআইএফআই ও মালয়েশিয়াভিত্তিক আইএসআরএ’র গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। আন্তর্জাতিক এ স্বীকৃতি সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের জন্য যেমন সম্মানজনক তেমনি অনুপ্রেরণাদায়ক।
অনুষ্ঠানে বিশ্বের ৭০টিরও বেশি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সারা বিশ্বের ১০ লক্ষাধিক লোক অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে ওই অনুষ্ঠানটি উপভোগ করেন। উল্লেখ্য, জিআইএফএ ২০১১ সাল থেকে বিশ্বব্যাপী ইসলামী ব্যাংক, বীমা, আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও ব্যক্তিকে তাদের অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ এ অ্যাওয়ার্ড প্রদান করে আসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন