বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আরও ৩৮ মৃত্যু, শনাক্ত ১৯০৭

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮ জন, যা আগের দিন ছিল ৫১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় গতকাল মৃত্যু কমেছে। তবে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা আগের চেয়ে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৯০৭ জন, যা আগের দিন ছিল এক হাজার ৮৬২ জন। বেড়েছে শনাক্তের হারও। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছয় দশমিক ৪১ শতাংশ; যা আগের দিন ছিল পাঁচ দশমিক ৯৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনকে নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসাবে মারা গেলেন ২৭ হাজার ১৪৭ জন। নতুন এক হাজার ৯০৭ জনকে নিয়ে এখন পর্যন্ত ১৫ লাখ ৪০ হাজার ১১০ জন শনাক্ত হলেন।
গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৯১৯ জন। তাদের নিয়ে দেশে মোট সুস্থ হলেন ১৪ লাখ ৯৭ হাজার ৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩০ হাজার ১৬৯টি, আর পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৭৫৬টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩ লাখ ৯৩ হাজার ৩৬৫টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৯ লাখ ৩৮ হাজার ২৯০টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৪ লাখ ৫৫ হাজার ৭৫টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ছয় দশমিক ৪১ শতাংশ, আর এখন পর্যন্ত ১৬ দশমিক ৪০ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭ দশমিক ২০ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে পুরুষ ১৩ জন, আর নারী ২৫ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৪৭৪ জন এবং নারী ৯ হাজার ৬৭৩ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০০ বছরের ঊর্ধ্বে রয়েছেন একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয় জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন একজন।

মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৭ জন, চট্টগ্রাম বিভাগের সাত জন, খুলনা বিভাগের আট জন, সিলেট বিভাগের তিন জন, রংপুর বিভাগের দুই জন এবং ময়মনসিংহ বিভাগের আছেন একজন। ৩৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৫ জন এবং বেসরকারি হাসপাতালে তিন জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন