মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রাম তিন মাস পর মৃত্যুহীন

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

দেশে করোনা পরিস্থিতি আস্তে আস্তে নিয়ন্ত্রণে আসতে শুরু করেছে। যদিও করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে মৃত্যু প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যাননি। এর আগে গত ১৫ জুন কোনো মৃত্যু ছিল না। অর্থাৎ তিন মাসের বেশি সময় পর করোনায় একটি মৃত্যুশূন্য দিন দেখল চট্টগ্রাম। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বিভিন্ন ল্যাবে এক হাজার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ২ দশমিক ৭০ শতাংশ। সরকারি হিসাবে চট্টগ্রামে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে এক লাখ এক হাজার ১৭২ জনের। আর মারা গেছেন এক হাজার ২৭৯ জন।
যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ কেউ মারা যাননি। বর্তমানে ৬১ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। ২৫ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। ৩৩৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩ দশমিক ৮৯ ভাগ।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ২০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মৃতদের মধ্যে ২ জন রোগী করোনা পজেটিভ ছিলেন। বাকি ৩ জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে রাজশাহীর ৩ জন, নাটোরের ১ জন ও নওগাঁর ১ জন রয়েছেন। মৃত ৫ জনের মধ্যে ১ জন পুরুষ ও ৪ জন নারী।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ১৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬৩ জন।
বরিশাল ব্যুরো জানায়, টানা ৪ দিন পরে দক্ষিণাঞ্চল করোনা সংক্রমনে আরেকটি মৃত্যুহীন দিন পেয়েছে। ২৪ ঘণ্টায় ৩১ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে সর্বমোট ২ লাখ ৭ হাজার ২৩০ জনের নমুনা পরীক্ষায় ৪৪ হাজর ৭৪০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হল। গত ২৪ ঘণ্টায় এ অঞ্চলে ৮০ জনসহ সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ৪১ হাজার ৭৭৮ জন।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, ১১ দিন পর নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় আরো ১ জনের মৃত্যু হয়েছে। তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার বাসিন্দা ছিলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৪৯ জনের। এতে আক্রান্ত হয়েছে ৩৮ জন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরো তিনজনের মৃত্যু হয়েছে। কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৩১৪ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫ দশমিক ২৮ ভাগ।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনায় প্রাণ গিয়েছে সাতক্ষীরার এক তরুণ সাংবাদিকের। তিনি সাতক্ষীরা সদরের বিডিএফ প্রেসক্লাবের সভাপতি ও স্থানীয় দৈনিক যুগের বার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার আজিজুল ইসলাম (২৭)। গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ৩০ মিনিটে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন