শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পাকিস্তানে খেলা নিয়ে ড্যারেন স্যামি যা বললেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

পাকিস্তানে সফররত ক্রিকেট দলের উপর হামলা হতে পারে। এমন কারণ দেখিয়ে দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তানে খেলতে এসেও, কোন ম্যাচ না খেলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি বাতিল করে দিয়েছে কিউইরা।

কি ধরনের হুমকি দেয়া হয়েছে? কে হুমকি দিয়েছে? এর বিস্তারিত কোন কিছু জানায়নি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তারা শুধু জানিয়েছে তাদের সরকার ও নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তারা সিরিজটিতে না খেলার জন্য নির্দেশনা দিয়েছে।

নিউজিল্যান্ড পাকিস্তানে আসার আগে বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দল খেলে গেছে। এ সবগুলো দলের বিপক্ষে সিরিজগুলো বেশ ভালোভাবেই আয়োজন করেছে পিসিবি। এমনকি সফর করা দেশগুলোও পাকিস্তানের দেয়া নিরাপত্তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের উপর হামলা হওয়ার পর দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল দেশটিতে। গত কয়েক বছরে তারা স্বাভাবিকতার দিকে আগাচ্ছিল তারা।

কঠোর নিরাপত্তা ও শঙ্কার মধ্যে পাকিস্তানে গত ছয় বছরে অসংখ্যবার সফর করেছেন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি। ব্ল্যাকক্যাপসরা সিরিজটি বাতিল করার পর পাকিস্তানে নিজের খেলার অভিজ্ঞতার কথা জানিয়েছেন স্যামি। টুইটারে এ ব্যাপারে স্যামি বলেন, ' ঘুম থেকে উঠে নিরাপত্তার প্রশ্নে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ বাতিল হওয়ার খবরটি শুনে ব্যথিত হয়েছি। গত ছয় বছর পাকিস্তানে খেলতে যাওয়া, সফর করা ছিল উপভোগ করা বিষয়গুলোর মধ্যে অন্যতম। আমি পাকিস্তানে সবসময় নিরাপদ বোধ করেছি। এই সিরিজটি বাতিল হওয়া দেশটির জন্য অনেক বড় ধাক্কা।'

এদিকে নিউজিল্যান্ড সিরিজ বাতিল করার পর ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে তারা পাকিস্তান সফরের বিষয় নিয়ে আগামী দুই-একদিনের মধ্যে সিদ্ধান্ত জানাবে। নিউজিল্যান্ডের সফর শেষ হওয়ার পরেই পাকিস্তানের মাটিতে ইংলিশদের খেলার কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Delower ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৪:০৬ পিএম says : 0
নিউজিল্যান্ড এটা ঠিক করলো না
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন