বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীগামী ট্রেনে সন্তান প্রসব, সহায়তার হাত বাড়িয়ে প্রশংসায় ডা. ফারজানা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৭ এএম

মানবিক সেবার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন ডাক্তার ফারজানা তাসনিম। বৃহস্পতিবার খুলনা থেকে ছেড়ে আসা সাগরদাঁড়ি ট্রেনে তিনি রাজশাহী আসছিলেন খুলনা থেকে। বসেছিলেন ‘ঙ’ বগির একটি আসনে। ঈশ্বরদী থেকে ট্রেন ছাড়ার পর পরই ট্রেনের মাইকে একটি ঘোষণা বারবার শুনতে পান, প্রসব যন্ত্রণার কাতরানো এক নারী যাত্রীকে সহযোগিতা করতে ডাক্তার প্রয়োজন।

কিছুক্ষণ হতবিহবল হয়ে থাকার পর নিজেকে আর সামলাতে পারেননি। আবেগ আর মানবতার টানে তিনি ছুটে যান ‘ছ’ বগিতে সেই নারী যাত্রী সাবিনার কাছে। যেয়ে দেখেন বাচ্চা হবার উপক্রম। রেল কর্মীদের কাছে চেয়ে নিলেন ফার্স্ট এইড বক্স। সেখানে যা ছিল তা দিয়েই সংক্ষিপ্ত সার্জারির কাজটি সারলেন। মা ও সন্তানকে আলাদা করলেন। তাদের প্রয়োজনীয় পরামর্শ দিয়ে ছুটে গেলেন তাঁর নির্ধারিত আসনে। সেখানে তার ব্যাগ ও গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল।
রাজশাহীর উপশহরের এই মানবিক কন্যা ডাক্তার ফারজানা ৪২ তম বিসিএস পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হয়ে সহকারী সার্জন হিসেবে এখন সরকারি চাকরিতে যোগ দেয়ার অপেক্ষায়।
রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজের এইচএসসিতে উত্তীর্ণ হওয়ার পর বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ইন্টার্ন করেন সেখান থেকেই। এরপর রাজশাহী সিটি কর্পোরেশনের আরবান হেলথ কেয়ারে চাকরি করেছেন।
ফারজানার পিতা গণপূর্ত বিভাগের অবসরপ্রাপ্ত প্রকৌশলী সোলায়মান আলী তার মেয়ের এই মানবিক সেবায় মুগ্ধ ও গর্বিত। তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
এম, রহমান ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৬ পিএম says : 0
ডা: ফারজানার এই মানবিক কর্মের জন্য কৃতজ্ঞতা জানাই, ওনাকে একটি অনুরোধ করছি উনি যখন সরকারি ডাক্তার হিসাবে কাজ করবেন তখনো যেন এ ভাবেই মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখেন । আর একটা অনুরোধ করছি ওনার যে গ্রামে/মহল্লায় বাড়ি ঐ গ্রাম/মহল্লার কারো চিকিৎসায় একটি টাকাও ফী/পরীক্ষা নিরীক্ষার খরচের % না নিতে । আর আমার কাছে থেকে তো নয়ই । ফারজানা মা, মানুষের সেবা করো , মানুষকে ভালোবেসো, মানুষ তোমাকে ভালোবাসবে আল্লাহ তোমাকে ভালোবাসবেন । আল্লাহ তোমার মংগল করুন । ধন্যবাদ ।
Total Reply(0)
Md Faruk Howlader ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৩ পিএম says : 0
ডাক্তার আপা কে ধন্যবাদ।
Total Reply(0)
Mohammod Fazlul Haque ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৪ পিএম says : 0
প্রশংসনীয় কাজ। চিকিৎসা এক মহৎ পেশা।
Total Reply(0)
সানজিদা আক্তার মিতু ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৪ পিএম says : 0
শুভকামনা রইল
Total Reply(1)
মুফতি আতিকুর রহমান ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫৯ পিএম says : 0
ডা: ফারজানার এই মানবিক কর্মের জন্য কৃতজ্ঞতা জানাই, তিনি যেন এ ভাবেই মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে পারেন এবং আল্লাহ যেন উত্তম প্রতিদান দেন ।
Kafi Akond ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৪ পিএম says : 0
ধন্যবাদ
Total Reply(0)
Nurullah ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:৩০ পিএম says : 0
ডা: ফারজানার এই মানবিক কর্মের জন্য কৃতজ্ঞতা জানাই, ওনাকে একটি অনুরোধ করছি উনি যখন সরকারি ডাক্তার হিসাবে কাজ করবেন তখনো যেন এ ভাবেই মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখেন ।
Total Reply(0)
মোঃ জাকির হোসেন জাহাঙ্গীর ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:২০ পিএম says : 0
আমাদের সবার চিন্তা ও চেতনাই ডাক্তার ফারজানা তাসনিমের মতো হওয়া উচিত। সেলুট ডাক্তার ফারজানা তাসনিম কে।
Total Reply(0)
Engr. Monir ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৭ পিএম says : 0
আল্লাহ্ আপনাকে আরো মমতাময়ী করুন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন