শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনা বিভাগে ২৪ ঘন্টায় করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ৫৮

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৩:০১ পিএম

খুলনা বিভাগে কমেছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। একইসাথে কমেছে শনাক্তও। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৯৯৮ টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় করোনা শনাক্তের হার ৫.৮১ শতাংশ। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ২০৪ জন। এর আগে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছিল এবং ১৩২ জনের করোনা শনাক্ত হয়েছিল।

আজ শনিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনা, যশোর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১১ হাজার ৩৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৪ হাজার ২৯১ জন।

করোনায় খুলনা জেলায় সর্বোচ্চ ৭৯১ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু কুষ্টিয়ায় ৭৫৯ জনের। এ ছাড়া যশোরে ৪৮৬ জন, ঝিনাইদহে ২৬৫, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮০, বাগেরহাটে ১৪৩, নড়াইলে ১১৯, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী কুষ্টিয়ায় ২৯ জন। এ ছাড়া খুলনায় সাত জন, বাগেরহাট ও সাতক্ষীরায় শূন্য, যশোরে ১৩ জন, নড়াইল ও মাগুরায় শূন্য, ঝিনাইদহে তিন জন, চুয়াডাঙ্গায় এক জন ও মেহেরপুরে পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন