শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

সোনুর বিরুদ্ধে বিরাট অঙ্কের কর ফাঁকির অভিযোগ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪৮ পিএম

বড়সড় বিপাকে পড়লেন বলিউড অভিনেতা সোনু সূদ। গত তিনদিন ধরে তার অফিস ও বাড়িতে লাগাতার আয়কর বিভাগের তল্লাশি দেখে সহজেই অনুমান করা গিয়েছিল বড় বিপদে ফাঁসতে চলেছেন সোনু। প্রথমে সাধারন সার্ভের দোহাই দিলেও পরে আয়কর বিভাগের অফিসাররা বিস্ফোরক অভিযোগ আনলেন অভিনেতার বিরুদ্ধে। ২০ কোটি টাকা কর ফাঁকি দেওয়ার অভিযোগ সোনু সূদের বিরুদ্ধে।

আয়কর বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিনেতা ও তার সহযোগীদের বাড়ি তল্লাশি চালিয়ে কর ফাঁকি দেওয়ার প্রমাণমূলক নথি পাওয়া গেছে। পাশাপাশি বেশ কিছু ভুয়ো নথি পাওয়া গেছে যেখানে, ভুয়া বাসস্থানের এন্ট্রি, নগদ টাকার বিনিময়ে চেক ইস্যুর মত ঘটনা উঠে এসেছে।

আরো জানানো হয়েছে, কেবলমাত্র ১লা এপ্রিল ২০২১ থেকে এখনও পর্যন্ত, মোট ১৮.৯৪ কোটি টাকা অনুদান হিসাবে সংগ্রহ করেছে সোনু সুদের সংস্থা, যার মধ্যে কেবলমাত্র ১.৯ কোটি টাকা সমাজসেবার কাজে ব্যায় হয়েছে, ফাউন্ডেশনের ব্যাঙ্ক খাতায় ১৭ কোটি টাকা পড়ে রয়েছে। তল্লাশির পর সোনুর অফিস থেকে নগদ ১.৮ কোটি টাকা বাজেয়াপ্ত করা হয়েছে, পাশাপাশি সোনুর সংস্থার ১১টি লকার পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সিজ করা হয়েছে।

জানা গিয়েছে, লখনউয়ের এক রিয়েল এস্টেট কোম্পানির সঙ্গে হওয়া প্রপার্টি ডিল নিয়েই তদন্ত শুরু করেছে আয়কর দফতর। অফিস, বাড়ি মিলিয়ে মোট ছটি স্থানে তল্লাশি চালানো হয় বলেই খবর।

গত কয়েকদিনে অভিনেতার সঙ্গে যুক্ত মুম্বাই, লখনউ, কানপুর, জয়পুর, দিল্লি এবং গুরুগ্রামের মোট ২৮টি জায়গায় একযোগে কয়েক ঘণ্টা ধরে অনুসন্ধান চালিয়েছেন আয়কর বিভাগের অফিসাররা। এই তল্লাশি চলাকালীনই অভিনেতার বিরুদ্ধে কর ফাঁকি তথ্য-প্রমাণ হাতে এসেছে আয়কর দফতরের।

সম্প্রতি দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল সোনুকে 'দেশ কা মেন্টর' প্রজেক্টের মুখ হিসেবে নিযুক্ত করেছেন। কিছু রাজনীতিকের নেকনজরে থাকলেও, অভিনেতা বারবার জানিয়েছেন যে তিনি সামাজিক কাজ নিজের জন্য করেন। রাজনৈতিক কারণে নয়। তবে কেজরিওয়ালের সঙ্গে বৈঠকের পরেই আম আদমি পার্টিতে অভিনেতার যোগদান নিয়ে জোর চর্চা চলছিল। তবে সোনু সংবাদমাধ্যমকে বলেছিলেন, 'রাজনীতি নিয়ে আলোচনা হয়নি। এখনও অবধি রাজনীতিতে আসার কথা ভাবছি না'।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন