বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার গায়েবি মামলার ওপর নির্ভরশীল: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৫:০৩ পিএম | আপডেট : ৮:৩৭ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২১

ক্ষমতার মসনদ রক্ষা করতে বর্তমান অবৈধ সরকার মিথ্যা, বানোয়াট ও গায়েবি মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী অপশাসনের বিরুদ্ধে কেউ যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে, সেজন্য সরকারের হিংস্রতা এখন লাগামহীন পর্যায়ে পৌঁছেছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দলটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ আগস্ট ময়মনসিংহে আদালত এলাকায় আইনজীবীরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ মিছিল ও সমাবেশের আয়োজন করে। এ কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার ১৫ দিন পর গত ১৫ সেপ্টেম্বর ময়মনসিংহ আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় আইনজীবী ফোরামের সদস্য অ্যাডভোকেট নুরুল হক, অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী, জেলা আইনজীবী ফোরাম নেতা অ্যাড. আবুল কালাম আজাদ, অ্যাড. তোফাজ্জল হোসেন, অ্যাড. ওসমান গণি মল্লিক, অ্যাড. মাহবুবুর রশীদ তামান্না, অ্যাড. শামসুন্নাহার, অ্যাড. জহিরুল ইসলাম নিঝুম, অ্যাড. আরিফুল ইসলাম সোহাগ, অ্যাড. রাইসুল ইসলাম, অ্যাড. আহসান উল্লাহ আনারসহ অনেকের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়েছে।

মির্জা ফখরুল বলেন, জাতীয়তাবাদী শক্তি তথা জিয়া পরিবারের পক্ষে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং আইনজীবীসহ কারো কোনো কর্মসূচি বরদাস্ত করতে পারছে না বর্তমান ভোটারবিহীন সরকার।

বিএনপি মহাসচিব বলেন, চলমান দুঃশাসন, সংকট, দুর্নীতি, লুটপাট আড়াল করতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে অশালীন অপপ্রচারের বিরুদ্ধে ময়মনসিংহের কর্মসূচির পরিপ্রেক্ষিতে আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের সেটিরই ধারাবাহিকতা। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যাতে সরকারের রাজনৈতিক প্রতিহিংসায় দেওয়া মিথ্যা মামলা ও জেল-জুলুমের বিরুদ্ধে আইনি সহায়তা না পায়, সেজন্য জাতীয়তাবাদী শক্তির পক্ষের আইনজীবীদেরও রেহাই দেয়া হচ্ছে না।

তিনি বলেন, স্বাধীন দেশে ‘জোর যার মুলুক তার’ নীতি কার্যকর করে কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে। কিন্তু এসব অপকর্ম ও নিষ্ঠুর শাসন অব্যাহত রেখে সরকার কখনোই পার পাবে না। এদেশের অতীত ইতিহাস ও স্বেচ্ছাচারী শাসকদের করুণ পরিণতি সেটিরই সাক্ষ্য বহন করে। মানুষকে ভীত-সন্ত্রস্ত রেখে দেশ শাসনকে কখনোই প্রলম্বিত করা যাবে না। দেশের স্বাধীনতাকামী মানুষ তাদের শিরায় শিরায় প্রবাহিত প্রতিবাদের তেজে সরকারের ভয়াবহ দুঃশাসন গুঁড়িয়ে দিতে বদ্ধপরিকর। আন্দোলনের ভয়ে ভীত সরকারের জুলুম-নির্যাতন উপেক্ষা করে আইনজীবীরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন