বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হঠাৎ বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৪ পিএম

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের আসানসোলের বিজেপি সাংসদ এবং মোদী সরকারের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জনপ্রিয় সঙ্গীত শিল্পী বাবুল সুপ্রিয় হঠাৎ তৃণমূলে যোগ দিয়েছেন। সম্প্রতি মন্ত্রিত্ব হারিয়ে বিজেপির বিরুদ্ধে বিদ্রোহ করেছিলেন দুই বাংলার জনপ্রিয় কণ্ঠশিল্পী বাবুল সুপ্রিয়।

আজ শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দলের পতাকা হাতে তুলে নেন বাবুল সুপ্রিয়। এসময় তৃণমূলের রাজ্যসভার সদস্য ডেরেক ও ব্রায়েন উপস্থিত ছিলেন। খবর আনন্দবাজার পত্রিকার।

দলবদল শেষে সাংবাদিকদের বাবুল সুপ্রিয় বলেন, পশ্চিমবঙ্গ রাজ্যের জন্য কাজ করতেই এই দলবদল করেছেন তিনি।

সাংবাদিকদের তিনি জানান, সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে সাক্ষাৎ করবেন তিনি।

বাবুল বলেন, 'আমি কাজ পাগল মানুষ। বাংলার (পশ্চিমবঙ্গ) জন্য কাজ করতেই সিদ্ধান্ত বদল করলাম। এর মধ্যে প্রতিহিংসার কিছু নেই। বাংলার জন্য কাজ করার এই সুযোগ ছাড়তে চাইনি।' পাশাপাশি তিনি আরো জানান, আসানসোলের সংসদ সদস্য পদ থেকেও ইস্তফা দেবেন তিনি।

বাবুল কেন্দ্রে নরেন্দ্র মোদীর সরকারে সাত বছর মন্ত্রী ছিলেন। কিন্তু সম্প্রতি গত ৭ জুলাই ভারতের কেন্দ্রীয় মন্ত্রীসভার রদবদল হলে মন্ত্রিত্ব হারান আসানসোলের সংসদ সদস্য বাবুল সুপ্রিয়। তারপর কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে হয়েছে তাকে। এরপর মন্ত্রিত্ব কেড়ে নেওয়ার পদ্ধতি নিয়ে সোশ্যাল সাইটে সরব হন বাবুল। যাতে ব্যাপক অস্বস্তিতে পড়ে বিজেপি।

রাজনীতি ছাড়ার ঘোষণার পাশাপাশি সংসদ সদস্যের পদও ছেড়ে দেবেন বলে ঘোষণা দিয়েছিলেন বাবুল। ততক্ষণে উদ্যোগী হয়ে ওঠেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। জরুরি বৈঠকে বসেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা।

সেই বৈঠক থেকে বেরিয়ে বাবুল জানান, তিনি রাজনীতি ছেড়ে দিলেও সাংসদ পদ ছাড়ছেন না। এছাড়া জানিয়েছিলেন অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন না। কিন্তু নরেন্দ্র মোদীর জন্মদিনের এক দিন পরেই বড় চমক দিলেন বাবুল সুপ্রিয়। সূত্র : আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nurullah ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:৩৭ পিএম says : 0
বাবুল বলেন, 'আমি কাজ পাগল মানুষ। বাংলার (পশ্চিমবঙ্গ) জন্য কাজ করতেই সিদ্ধান্ত বদল করলাম। এর মধ্যে প্রতিহিংসার কিছু নেই। বাংলার জন্য কাজ করার এই সুযোগ ছাড়তে চাইনি।'
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন