সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন কোন দিন বাস্তবায়ন হবে না - তথ্য ও সম্প্রচার মন্ত্রী

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৭:০০ পিএম | আপডেট : ৭:০৭ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২১

বিএনপি’র সিরিজ মিটিংয়ের কথা উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তারা বলে আ’লীগ সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না, কিন্তু কোন সরকারের অধীনে কখনই নির্বাচন হয়না। নির্বাচন হয় নির্বাচন কমিশনের অধীনে। রাত ১২ টায় যারা টেলিভিশনের টক শোতে বড় বড় কথা বলে তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে সেটি কোন দিন বাস্তবায়ন হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। সুতরাং মিথ্যা স্বপ্ন দেখে লাভ নেই। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনা সরকার, এদেশে বার বার দরকার।

শনিবার (১৮ সেপ্টেম্বর) ভোলার চরফ্যাশনে সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ নজরুল ইসলামের ২৯ তম মৃত্যু বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য তিনি এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ আরো বলেন, শেখ হাসিনা সরকার সমগ্র দেশের উন্নয়নে বিশ্বাস করে। যে কারণে দেশের প্রতিটি প্রান্তে উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।আর তাই দেশের প্রতিটি প্রতিটি প্রান্তে যেন উন্নয়ন ছোঁয়া লাগে সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সরকার।

তিনি বলেন, আজকে বাংলাদেশ বদলে গেছে ছেড়া কাপড় বা খালি পায়ে মানুষ দেখা যায় না। কুড়ে ঘর খুঁজে পাওয়া যায় না। এটাই হলো বদলে যাওয়া বাংলাদেশ। এটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বের কারণে।

তিনি জনগণকে সতর্ক করে বলেন, নির্বাচন এলেই শীতের অতিথি পাখিরা আসে আপনাদের কাছে, তারা ভোট চায়, কিন্তু ভোটের পর আর তারা এলাকায় থাকে না, উন্নয়ন ও করে না। তাই অতিথি পাখিরা নির্বাচনে ভোট চাইতে এলে তাদের ফিরিয়ে দিবেন।

তিনি আরো বলেন, চরফ্যাশন উপজেলা প্রাকৃতিক সৌন্দর্য দেখে আমি অত্যন্ত খুশি হয়েছি। দেশের অন্যান্য অঞ্চলের মত চরফ্যাশনেও উন্নয়ন হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হওয়ার কারণে সব কিছুই এখন হাতের নাগালে। এখন সুদূর কুকরী-মুকরি থেকেও অনলাইনে বিশ্ববিদ্যালয়ের ভর্তিও আবেদন করা যায়, কৃষকরা ক্ষেতে বসেই কর্মকর্তাদের সাথে মোবাইল ফোনে কথা বলে সমাধান পাচ্ছেন। এটাও ডিজিটালাইডজ বাংলাদেশ সুফল।

অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশনের আয়োজনে চরফ্যাশন সরকারি কলেজে সাবেক অধ্যক্ষ কায়সার আহমেদ দুলালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, ভোলা-৪ আসনের সংসদ সদস্য সাবেক উপমন্ত্রী আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, পৌর মেয়র মো: মোরশেদ, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার সরকার মো: কায়সার, জেলা তথ্য কর্মকর্তা নুরুল আমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান, ভোলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক বাংলার কন্ঠের সম্পাদক এম হাবিবুর রহমান সহ ভোলা জেলার সাংবাদিক প্রমুখ।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এর আগে সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ নজরুল ইসলামের কবর জিয়ারত শেষে সরকারের উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন।পরে দৃষ্টিনন্দন শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক, জ্যাকব টাওয়ার ও ফ্যাশন স্কয়ার পরিদর্শন করেন। এছাড়াও তিনি ভোলা ও চরফ্যাশন উপজেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
মোহাম্মদ দলিলুর রহমান ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৮ পিএম says : 0
যদি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না হয়। তাইলে 1991ইং তে সংবিধান সংশোধন কি জন্য করসিস,আচ্ছা জনগণ বুজে নাই।এই পলিসি এবং পলিটিক্স তোমাদের মনে,জনগণের অধিকার জনগণের ভোটের অধিকার কেড়ে নিতে এই পলিসি এবং পলিটিক্স করেসিস,রাষ্ট্রপতি পদ্ধতি বাতিল করিয়াসিস,তাই না কি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আশা পুরন হবে না,আচ্ছা এই জন্য জনগণের সাথে ধোঁকা বাজী করেসিস তার মতলব এক দলীয় আমলাতান্ত্রিক সংসদীয় পদ্ধতি করে সব লুট পাঠ করে খাওয়ার জন্য ,আচ্ছা তুমি যে ভাবে বলে দিলে সে ভাবে জনগণ বুজবে এই দেশ তোমাদের বাপ দাদার নিজস্ব দেশ,সাব ধান এই দরনের কথা যেন আর না শুনি ,যদি তত্ত্বাবধায়ক সরকার না হয়,তাহা হলে আমাদের এমন এক দলীয় আমলাতান্ত্রিক সংসদীয় পদ্ধতির দরকার নেই,আমরা রাষ্ট্র পতি পদ্ধতি চালু করবেই। সংবিধান সংশোধন করে দলীয় আমলাতান্ত্রিক সংসদীয় পদ্ধতি বাতিল করে রাষ্ট্র পতি পদ্ধতি চালু করতে হবে,অন্যথায় যে রকম কথা ছিল যে সময় এরশাদকে ক্ষমতাচুত করেছিল,তার পর কথা ছিল সংসদীয় পদ্ধতি জনগণের মংগলের জন্য করা হয়েছে,এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে,কিন্তু এখন তোমরা ক্ষমতা হাতে রেখে নির্বাচন এর নামে জনগণের সাথে ধোঁকা বাজী রাতে ভোটের বাক্স ভর্তি করে বলতেছেও আমরা সরকার আমাদের জনগণ রায় দিয়েছে ক্ষমতায় থাকবার,জনগণের শেষ সিদ্ধান্ত তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে,যদি তোমাদের ভয় করে তোমরা সরে যাও,তোমাদের দরকার নেই। পাগলামির সিমা আছে।
Total Reply(0)
মোঃ আকতার হোসেন মীর ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৬ পিএম says : 0
গণনা দেখে লজ্জা লাগে ।
Total Reply(0)
মোঃ আকতার হোসেন মীর ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৯ পিএম says : 0
তথ্য মন্ত্রীর তথ্য দেখে লজ্জা লাগে ।
Total Reply(0)
Nurul Azam ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৪ পিএম says : 0
কেমনে করবে আপনারা তো তত্ত্বাবায়ক আসলে change পাবেন না তাই।
Total Reply(0)
Dadhack ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:১৪ পিএম says : 0
বাংলাদেশ কারো বাপের সম্পত্তি না এদেশ আল্লাহর সম্পত্তি মানুষ হচ্ছে ফকির তার নিজের দেহ আল্লাহর দেওয়া আর সেই মানুষের কত বড় সাহস আল্লাহর আইন দিয়ে দেশ না চালিয়ে কাফের আইন দিয়ে দেশ চালাচ্ছে যারা কাফের আইন দিয়ে দেশ চালায় তারা তো কখনো মুসলিম হতে পারে না... বিশ্বশ্রেষ্ঠ শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহমতউল্লাহ লিখেছেন: অকাট্য দলিল ও সমস্ত উম্মাহর ঐক্য বদ্ধ ঐক্যমতের ভিত্তিতে একথা স্পষ্ট যে ব্যক্তি ইসলাম ব্যতীত অন্য ধর্মকে সমর্থন করবে কিংবা মোহাম্মদ [সাঃ] শরিয়া ব্যতীত অন্য কোন রাষ্ট্রব্যবস্থাকে সমর্থন করবে সে কাফের. যেভাবে কেউ কোরআনের কিছু অংশ বিশ্বাস করে আর কিছু অংশ অবিশ্বাস করলে কাফের হয়. { মাজমুউ ফাতাওয়া শাইখুল ইসলাম 524/28 } Surah:5: Ayat:44: “যে ব্যক্তি আল্লাহর বিধান অনুযায়ী বিচার করে না এমন লোক তো পূর্ণ কাফির” Surah:5: Ayat:45: “যে ব্যক্তি আল্লাহর নাযিলকৃত বিধান অনুযায়ী ফায়সালা করে না তাহলে তো এমন ব্যক্তি পূর্ণ জালিম.” Surah:5: Ayat:47: “যে ব্যক্তি আল্লাহর নাযিলকৃত বিধান অনুযায়ী বিচার ফয়সালা করে না, তাহলে তো এই লোকই পাপাচারী ফাসেক”এইজন্যই তো নবী [সাঃ] নবীজির জীবনে 10 বছরে প্রায় 100 পাঁচটা যুদ্ধ হয়েছিল…..নিজেই সাতাশটা যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন কাফেরদের বিরুদ্ধে যারা আল্লাহর আইন দিয়ে দেশ শাসন করত না…
Total Reply(0)
Dadhack ১৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:১৪ পিএম says : 0
“Remember, democracy never lasts long. It soon wastes, exhausts, and murders itself. There never was a democracy yet that did not commit suicide.”—John Adams Marvin Simkin: “Democracy is not freedom. Democracy is two wolves and a lamb voting on what to eat for lunch. True democracy is the tyranny of the majority. True democracy is mob rule. World renowned Philosopher Bernard Shaw commented that “If all the world was united under one leader, Mohammad [SAW] would have been the best fitted man to lead the peoples of various creeds, dogmas and ideas to peace and happiness.” He also prophesied that within one century the whole Europe particularly England will embrace Islam to solve their Problems
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন