শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

প্রতিশ্রুতি নিয়ে দ্বারে দ্বারে প্রার্থীরা

আগামীকাল দেবীগঞ্জ পৌর নির্বাচন

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

দু’দফা স্থগিতের পর আগামীকাল ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠেছে। প্রতিশ্রুতির ফুলঝুড়ি নিয়ে প্রার্থীরা ছুটেছেন ভোটারের দ্বারে দ্বারে। শহরের রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা মিছিল আর সেøাগানমুখর। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো পৌর এলাকা। চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা চষে বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা।

প্রতিশ্রুতি দিচ্ছেন পরিছন্ন আধুনিক পৌরসভা গড়ার। প্রার্থীরা নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন তারা। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে গিয়াস উদ্দিন চৌধুরী ও আরো আটজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়েছেন।

আ.লীগ মনোনীত মেয়র প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী ব্যাপক গণসংযোগ করে বেড়াচ্ছেন। তিনি জানান, নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে পৌর সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের ব্যবস্থা করা হবে। মৌলিক সমস্যাগুলো সমাধানের মাধ্যমে আধুনিক পৌরসভা গঠনের প্রতিশ্রুতিও দেন। গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বিএনপিপন্থী মেয়রপ্রার্থী উপজেলা বিএনপির ২৪ বছরের সাবেক সাধারণ সম্পাদক, এফএসএম মোফাকখারুল আলম বলেন, আমার বিশ্বাস সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হলে পৌরবাসী আমাকে মেয়র হিসেবে নির্বাচিত করবেন। তবে ইভিএমএ ভোট দেয়ার পর ফলাফল পরিবর্তনের শঙ্কা রয়েছে। একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থণা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন মেয়র পদের অন্যান্য প্রার্থীরা। কাউন্সিলর প্রার্থীরাও সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানাচ্ছেন।

পিছিয়ে নেই মহিলা প্রার্থীরা। তারাও ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনা করছেন। দেবীগঞ্জ পৌরসভার ভোটার ১০ হাজার ৯১৪ জন। নয়টি কেন্দ্রে ৩২টি বুথ স্থাপন করে ভোট অনুষ্ঠিত হবে। শনিবার রাত ১২টা হতে নির্বাচনী সকল প্রকার প্রচার-প্রচারণা বন্ধ হয় এবং ২০ সেপ্টেম্বর সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে প্রথম বারের মতো দেবীগঞ্জ পৌরসভায় ভোট গ্রহণ হবে। নির্বাচনে মেয়র পদে নয়জন, কাউন্সিলর পদে ৬৩ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ প্রার্থীরা প্রতিদ্ব›িন্দ্বতা করছেন। দেবীগঞ্জ সদর ও দেবীডুবা ইউনিয়নের কিছু অংশ নিয়ে ২০১৪ সালে গঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা।

নয়টি কেন্দ্রের ছয়টিতে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন অফিসার মো. এরশাদুল হক মিয়া। তিনি বলেন, ঝুঁকিপূর্ণ থাকলেও ভোট সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে হবে। এখন পর্যন্ত কোন প্রার্থী আচরণবিধি লংঘন করেন নাই এবং কোন অভিযোগও করেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন