বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মোদির মন্ত্রী বাবুল সুপ্রিয় এবার তৃণমূলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

বিজেপিতে যোগ দিয়ে এমপি-প্রতিমন্ত্রী হয়েছিলেন, মন্ত্রিত্ব হারিয়ে রাজনীতি ছাড়ার ঘোষণাই দিয়েছিলেন; কিন্তু চমক দেখিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন তারকা গায়ক বাবুল সুপ্রিয়। তার তৃণমূলে যোগদানের খবর গতকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের দলটির টুইটার একাউন্টে দেওয়া হয়েছে। তাতে বাবুল সুপ্রিয়র ছবিও রয়েছে, যেখানে তার সঙ্গে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সভার সদস্য ডেরেক ও ব্রায়ান।

নব্বইয়ের দশকের মাঝামাঝির দিকে বলিউডের চলচ্চিত্রে প্লেব্যাক শুরু করেন বাবুল; টালিগঞ্জেও ছিলেন জনপ্রিয়। ২০১৪ সালে হঠাৎই বিজেপিতে যোগ দেন তিনি। লোকসভা নির্বাচনে প্রার্থী হয়ে পশ্চিমবঙ্গের একটি আসনে জিতে চমকও দেখান। তখন ভারতের এই রাজ্যটিতে বিজেপির ভিত ততটা মজবুত হয়নি। পরের বার বিজেপির সাফল্যের সঙ্গে বাবুল আবারও নির্বাচিত হন। এবার নরেন্দ্র মোদি তার মন্ত্রিসভায় প্রতিমন্ত্রীও করেন বাবুলকে।

কিন্তু লোকসভার সদস্য হয়েও এবছর রাজ্য বিধান সভার নির্বাচনে প্রার্থী হন তিনি। তাতে ৫০ হাজার ভোটে হারতে হয় তাকে। এরপর গত জুলাই মাসে মন্ত্রিসভায় রদবদলে বাবুল বাদ পড়েন। এরপর ক্ষোভের সঙ্গে রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, লোকসভার সদস্যপদও ছাড়বেন তিনি। তখন বিজেপির সভাপতি জেপি নাড্ডা বৈঠক করে বাবুল সুপ্রিয়কে শান্ত করেছিলেন। কিন্তু তার দুই মাসের মধ্যেই মমতার দলে যোগ দিলেন বাবুল, যে দলটিকে এখন বিজেপির প্রবল প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়ে।
তিনি বলেছেন, শুধু তৃণমূলে যোগদানই নয়, আসন্ন উপনির্বাচনে মমতাদির পক্ষে প্রচারেও অংশ নেবেন বিজপিছাড়া বাবুল। সূত্র : ভারতীয় গণমাধ্যম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন