শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যু বাড়ছে রাজশাহীতে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

সারাদেশে করোনায় মৃত্যু কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ জনের মৃত্যু হলেও রাজশাহীতে ৮ জনের প্রাণ কেড়েছে মহামারী করোনা। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে টানা দ্বিতীয় দিনের মতো করোনায় কোন মৃত্যু নেই। তবে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৭১৮ জনের। সংক্রমণ শনাক্তের হার ৩ দশমিক ৬৬ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ২৯ জন, বাকি ৩৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত এক লাখ এক হাজার ২৩৫ জন। এ পর্যন্ত মারা গেছেন এক হাজার ২৭৯ জন।

যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে। মনিরামপুরের বাসিন্দা ছিলেন তিনি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৬৯ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। ৯ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ২ জন। ২২৩ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫ দশমিক ৮২ ভাগ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরো ৮ জনের মৃত্যু হয়েছে। গত দু’দিনে রামেক হাসপাতালে মৃত্যু ও রোগী ভর্তি বেশি হয়েছে। এছাড়া বেড়েছে শনাক্তের হার। মৃতদের মধ্যে ২ জন করোনা পজিটিভ ছিলেন। করোনা উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৩ জন ও নাটোরের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জ ১ জন ও কুষ্টিয়ার ১ জন রোগী মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৫ জন। এনিয়ে ২৪০ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ১২৮ জন। রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৩৫ জনের।

খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৯৯৮ টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় করোনা শনাক্তের হার ৫.৮১ শতাংশ। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ২০৪ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনা, যশোর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন।

বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় করোনায় কোন মৃত্যু হয়নি। এসময় ২৮৮ জনের নমুনা পরীক্ষায় আরো ২৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময়ে ঝালকাঠীতে কোন করোনা রোগী শনাক্ত হয়নি। গত ২৪ ঘণ্টায় বরিশালে ৭৯ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যারমধ্যে মহানগরীতেই ৭ জন। এনিয়ে মহানগরীতে ১০ হাজার ৩৭৩ জনসহ বরিশাল জেলায় আক্রান্তের মোট সংখ্যা ১৮ হাজার ১৬৫। আর মৃত্যুর সংখ্যা ২২৯ জন। যারমধ্যে মহানগরীতেই ১০১ জন।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় আরো ২০ জন আক্রান্ত হয়েছে। এ সময় নমুনা সংগ্রহ করা হয়েছে ২১৫ জনের। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৮৬৩ জন। কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন দু’জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ও উপসর্গ নিয়ে গতকাল সকাল ৯টা পর্যন্ত ৫৪ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ২৮ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ২৬ জন।

ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরে গত ৭২ ঘণ্টায় করোনায় প্রাণ গেল ৪ জনের। নতুন করে করোনায় আক্রন্ত হয়েছে আরো ২২ জন। করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬৬ জনের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন