শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মৌলভীবাজারে স্মরণসভা অনুষ্ঠিত

আল্লামা আব্দুল কাইয়ূম সিদ্দিকী (রহ.)-এর ইন্তেকাল

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

মৌলভীবাজার জেলা জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে গতকাল মৌলভীবাজার জেলা শাখার সাবেক সভাপতি ও মৌলভীবাজার টাউন কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল আল্লামা আব্দুল কাইয়ূম সিদ্দিকী (রহ.) এর রূহের মাগফিরাত কামনায় ও তার কর্মময় জীবনের উপর আলোচনা ও দুয়া মাহফিলের আয়োজন করা হয়। মৌলভীবাজার জেলা জমিয়াতুল মোদার্রেছীনের বর্তমান সভাপতি প্রিন্সিপাল মুফতি মাওলানা শামছুল ইসলাম-এর সভাপতিত্বে ও উলুমাইন আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা বশির আহমদের সঞ্চালনায় আয়োজিত এ আলোচনা ও দুয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব আলহাজ প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও সিলেট বিভাগীয় আঞ্চলিক কমিটির আহবায়ক মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী, বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, প্রিন্সিপাল মাওলানা নুমান আহমদ, উপাধ্যক্ষ মাওলানা আবুছালেহ মো. কুতুবুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী বলেন, আল্লামা আব্দুল কাইয়ূম সিদ্দিকী (রহ.) ছিলেন জমিয়াতুল মোদার্রেছীনের একনিষ্ঠ কর্মী, মাদরাসা শিক্ষাকে বেগবান করার লক্ষ্যে সর্বদা সচেষ্ট থাকতেন এই প্রবীন নেতা। মৌলভীবাজার জেলার সকল মাদরাসা শিক্ষক-কর্মচারীদের নিয়ে শিষাঢালা প্রাচীরের মত জমিয়াতের পতাকা তলে ঐক্যবদ্ধ ছিলেন তিনি। কেন্দ্রিয় সকল সভা-সেমিনারে তার অংশগ্রহণ ছিল সর্বাগ্রে। এছাড়াও কেন্দ্রিয় সকল নির্দেশনা বাস্তবায়নে তিনি ছিলেন বদ্ধপরিকর। অতিথিপরায়ন এই প্রবীন নেতার ইন্তেকালে আমরা গভীরভাবে মর্মাহত। যেসকল মহানগরী, জেলা, উপজেলা ও থানায় জমিয়াত নেতৃবৃন্দ ইন্তেকাল করেছেন তাদের রূহের মাগফিরাত কামনায় দুয়া ও এমন স্বরণসভার আয়োজনের জন্য মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী নেতৃবৃন্দকে আহবান জানান।

মরহুমের রূহের মাগফিরাত কামনার পাশাপাশি আল্লামা আব্দুল কাইয়ূম সিদ্দিকী (রহ.)-এর কর্মময় জীবনের উপর দীর্ঘ আলোচনা শেষে বিশেষ দুয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রিন্সিপাল মাওলানা মাহবুব আহমদ ছালেহ, প্রিন্সিপাল মাওলানা শফিকুর রহমান, প্রিন্সিপাল মাওলানা মো. শামছুল ইমলাম, সাংবাদিক ইকবাল আহমদ, কুমিল্লা জেলা শিক্ষা অফিসার মাওলানা এম মজিদ, মাওলানা সৈয়দ ইউনুছ আলী, মাওলানা সুলতান আহমদ, প্রিন্সিপাল মাওলানা লিয়াকত হোসেন খান, আল ইসলাহ্ নেতা সিরাজুল ইসলাম সিদ্দিকী ও মাওলানা মকবুল হোসেন খান, মাওলানা আমিনুল ইসলাম প্রমুখ।

এছাড়াও গত শুক্রবার বিকেলে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার নিজামিয়া বিশকুটি দাখিল মাদরাসা ও এতিমখানা হলরুমে আয়োজিত এক সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জমিয়াত মহসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী বলেন, মাদরাসা শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় যুগান্তকারী উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। যুগের চাহিদা অনুযায়ী মাদরাসা শিক্ষার আধুনিকায়নে সরকারের সাথে জমিয়াতুল মোদার্রেছীন কাজ করে যাচ্ছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত মাদরাসাগুলো বিভিন্ন সমস্যায় ভুগছে। এ সমস্যাগুলো সমাধানে এবং শিক্ষকদের অধিকার প্রতিষ্ঠায় জমিয়াতুল মোদার্রেছীন সর্বদা শিক্ষকদের পাশে আছে।

আয়োজিত সংবর্ধনা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাওলানা আব্দুল হামিদ তফাদার। নিজামিয়া বিশকুটি দাখিল মাদরাসার সুপার মাওলানা তফজ্জুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেছীনের সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা নোমান আহমদ, সিলেট জেলা সধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ছারওয়ারে জাহান, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগীয় আঞ্চলিক কমিটির সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, সিলেট মহানগরী সভাপতি উপাধ্যক্ষ মাওলানা আবু সালেহ মোহাম্মদ কুতবুল আলম, কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান কাজী মাওলানা ফজলুল হক খান সাহেদ, জমিয়াতুল মোদার্রেছীন কুলাউড়া উপজেলার সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা আহসান উদ্দিন, নিজামিয়া বিশকুটি এতিমখানার সাধারণ সম্পাদক আবুল কালাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন