শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জিম্বাবুয়েকে জেতালেন মাসাকাদজা ৪ বলে ৪ উইকেট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ১৩ রান। কিন্তু ওভারের প্রথম চার বলে চার উইকেট হারিয়ে ফেলা স্কটল্যান্ড ১০ রানে হেরেছে জিম্বাবুয়ের বিপক্ষে। এই জয়ে তিন টি-টোয়েন্টি সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরল ক্রেইগ আরভিনের দল।
এডিনবার্গে গতপরশু সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৩৬ রান করে জিম্বাবুয়ে। সফরকারীরা লড়াকু ইনিংস পায় শন উইলিয়ামসের ব্যাটে ভর করে। ৫২ বলে ৫ চার ও ১ ছয়ে অপরাজিত ৬০ রান করেন তিনি। এছাড়া অধিনায়ক আরভিন করেন ৩৬ রান।
জবাব দিতে নেমে ১৯.৪ উইকেটে ১২৬ রানে থামে স্কটল্যান্ড। জয়ের জন্য ১৮ বলে ২৭ রান দরকার ছিল স্কটিশদের। সেই সমীকরণ শেষ ওভারে গিয়ে দাঁড়ায় ১৩ রানে।
বল হাতে তখন স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা। জমে উঠে নাটক। প্রথম বলেই শাফায়ান শরীফকে (২) সাজঘরে ফেরান তিনি। পরের বলে দুই রান নিতে গিয়ে রান আউট মার্ক ওয়াট (০)। তৃতীয় বলে মাইকেল লিস্ককে (২৫) উইকেটরক্ষক উইলিয়ামসের হাতে ক্যাচ বানান মাসাকাদজা। চতুর্থ বলে রান না নিতে গিয়ে শেষ উইকেট হিসেবে রান আউট হন অ্যালাসয়োর ইভান্স (১)।
তার আগে রিচি বেরিংটনের ৪৩ বলে ৪২ ও উইকেটরক্ষক ম্যাথু ক্রসের ৩৫ বলে ৪২ রানের সুবাদে জয়ের পথে ছিল স্কটল্যান্ড। শেষ ওভারে রোমাঞ্চ ছড়িয়ে জিম্বাবুয়েকে জয় এনে দেন মাসাকাদজা। ৩.৪ ওভার বল করে ১৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। ৪ ওভারে ১৩ রান দিয়ে সমান উইকেট নিয়েছেন রিচার্ড এনগারাভা। ম্যাচ সেরার মুকুটও উঠেছে তারই মাথায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন