শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

চট্টগ্রামে বৃষ্টির হানা

এইচপি-‘এ’ দলের ম্যাচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ ‘এ’ দল ও এইচপি দলের মধ্যকার চারদিনের ম্যাচের তৃতীয় দিনে রাজত্ব করেছে বৃষ্টি। সারাদিন জুড়ে বৃষ্টির বাধায় খেলা হয়েছে মাত্র ২৬ মিনিট। যদিও ম্যাচের শুরুটা হয়েছিল দারুণ।
মাত্র চার রানের জন্য নাজমুল হাসান শান্তর সেঞ্চুরি হাতছাড়ার আক্ষেপের পরও আগে ব্যাটিং করে বাংলাদেশ ‘এ’ দল ঝুলিতে পুরেছিল ৩৩৯ রান। আরেক ওপেনার সাদমান ইসলামও যে খেলেছিলেন ৫৮ রানের ঝলমলে ইনিংস। আর তাতে প্রথম দিনের ভিতে দাঁড়িয়ে ইরফান শুক্কুর দ্বিতীয় দিনে সেরেছিলেন বাকিটা। যদিও সেঞ্চুরির আশা জাগিয়েও পারেননি এই কিপার-ব্যাটসম্যান। তবে তার ব্যাটে প্রথম চার দিনের ম্যাচে বড় সংগ্রহই পায় ‘এ’ দল। আগের দিন শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে দৃঢ়তা দেখাতে পারেনি এইচপি দল। তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় তারা। গতকাল বৃষ্টি বিঘিœত তৃতীয় দিনেও খব বেশি এগোয়নি ম্যাচ। আগের দিনের ৪১ রানের সঙ্গে ২৬ মিনিটে মাত্র ১৪ রান যোগ করতেই শেষ করতে হয় নিদের খেলা।
কোভিড পরিস্থিতিতে ‘এ’ দল ও এইচপি দলের বিদেশ সফর কিংবা বিদেশি দলের সঙ্গে সিরিজ খেলা সম্ভব না হওয়ায় নিজেদের মধ্যে দুটি চার দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচের এই সিরিজ আয়োজন করেছে বিসিবি। ‘এ’ দলে আছেন মুমিনুল হকসহ টেস্ট দলের বেশ কজন ক্রিকেটার। টেস্ট অধিনায়ক মুমিনুল অবশ্য পারিবারিক কারণে প্রথম ম্যাচে খেলছেন না।
জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ৩ উইকেটে ৪১ রান নিয়ে দিন শুরু করা এইচপি দল এগোয় নি খুব বেশি। গতকাল তৃতীয় দিন সকাল থেকেই চট্টগ্রামে বৃষ্টি নামে। ফলে প্রথম সেশন পুরোটা চলে যায় বৃষ্টির কবলে। বৃষ্টি থামলে দুপুর ২টায় শুরু হয় খেলা। কিন্তু মাত্র ৫.৪ ওভার খেলা হতেই আবার শুরু হয় বৃষ্টি। ফলে আবারও খেলা বন্ধ হয়ে যায়।
দুপুরে ২৬ মিনিট খেলা হওয়ার পরে আবারও বৃষ্টি বাঁধ ভেঙে নামার ফলে আর খেলা সম্ভব হয়নি। তৃতীয় সেশনও পুরোটাই পরিত্যক্ত হয়েছে। তৃতীয় দিনে ৫.৪ ওভারে বাংলাদেশ হাই-পারফরম্যান্স দল যোগ করেছে ১৪ রান। তামিম ৭৯ বলে ৩১ রানে এবং হৃদয় ২৮ বলে ৯ রানে অপরাজিত আছেন। তৃতীয় দিন শেষে এইচপি দলের সংগ্রহ ৩ উইকেটে ৫৫ রান। বাংলাদেশ ‘এ’ দল এখনো ২৮৪ রানে এগিয়ে আছে।
সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে)
‘এ’ দল : ৩৩৯/১০ (১২৪.১ ওভার) শান্ত ৯৬, শুক্কুর ৮৫, সাদমান ৫৮; সুমন ৪/৫৬, মুরাদ ২/৫৩।
এইচপি দল : ৫৫/৩ (২৫.৪ ওভার) তামিম ৩১*, ইমন ১২, হৃদয় ৯*; নাঈম ২/৫, শহিদুল ১/১২।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন