বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

তিতাস উপজেলা পরিষদ মাঠে পানিবদ্ধতা

ভেঙে পড়েছে কয়েকটি গ্রামীণ সড়ক

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

তিতাস উপজেলা পরিষদ মাঠসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে জলাবদ্ধতা, ভেঙে পড়েছে কয়েকটি গ্রামীণ সড়ক। গত শনিবার রাতে ভারী বর্ষণে এই পানিবদ্ধতার সৃষ্ট হয়েছে এবং কয়েকটি গ্রামীণ সড়ক ভেঙে পড়েছে।
গতকাল রোববার সরেজমিনে দেখা যায়, পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় উপজেলা পরিষদ মাঠ, গাজীপুর আজিজিয়া আলিম মাদরাসা মাঠটি এক ফুট পানির নিচে। এছাড়াও উপজেলার কয়েকটি গ্রামীণ সড়ক বৃষ্টির পানির স্রোতে ভেঙে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কগুলো হলো জগতপুর ইউনিয়নের কানাই নগর সড়ক, গাজীপুর টু জগতপুর সড়ক, কেশবপুর সড়ক, কড়িকান্দি ইউনিয়নের আলীরগাঁও সড়ক ও বন্ধরামপুর সড়কসহ আরো কয়েকটি সড়কে ভাঙনের সৃষ্ট হয়েছে। প্রতিষ্ঠানের প্রধানগণ ও এলাকাবাসী জানায় গত শনিবার রাতে ভারী বর্ষণে মাঠে জলাবদ্ধতা ও সড়কে ভাঙনের সৃষ্ট হওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, অতি বৃষ্টির কারণে মাঠে জলাবদ্ধতার সৃষ্ট হয়েছে। বুধবার উপজেলা প্রকৌশলী যোগদান করবেন, আমরা স্থায়ীভাবে পানি নিস্কাশনের ব্যবস্থা করবো।
গাজীপুর আজিজিয়া সিনিয়র (আলিম) মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ আব্দুল রউফ বলেন, চারতলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ কাজের সময় পানি নিষ্কাশনের পাইপের মূখটি বন্ধ হয়ে যাওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে, শ্রমিক এনে এখনই পাইপের মূখ খুলে দেয়া হবে।
জগতপুর ইউপি চেয়ারম্যান মো. মজিবুর রহমান বলেন, সকালে ঘুম থেকে উঠে দেখি আমার বাড়ির সামনে দিয়ে কেশবপুর টু মাছিমপুর সড়কটি বৃষ্টির পানিতে ভেঙে গেছে এবং ভাঙা অংশের দুপাশে সিএনজি চালিত অটোরিকশা আটকে আছে। এছাড়াও ইউনিয়নের গাজীপুর টু জগতপুর সড়ক ও কানাইনগনর সড়ক ভাঙার খবর পেয়েছি। আমি পরিষদের অর্থায়নে মেরামতের কাজ শুরু করেছি।
কড়িকান্দি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূঁইয়া বলেন, আমি খবর পেয়ে আলীরগাঁও, একলারামপুর, বন্ধরামপুর, রাজাপুর ও কড়িকান্দি গ্রামের রাস্তাগুলি পরিদর্শন করেছি। এই রাস্তাগুলো উপজেলা স্থানীয় সরকার বিভাগের আওতায়, ইউনিয়ন পরিষদ থেকে মেরামত করা সম্ভব না। তবে আমি উপজেলা প্রকৌশলীর সাথে আলোচনা করে দ্রুত রাস্তাগুলো মেরামত করার জন্য ব্যবস্থা নিবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন