শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

শাওনকে নিয়ে মোহামেডান-মেরিনার টানাটানি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ঘরোয়া হকির সর্বোচ্চ আসর প্রিমিয়ার লিগ বন্ধ প্রায় তিন বছর ধরে। নানা জটিলতায় এই লিগ ২০১৮ সালের পর আর টার্ফে গড়ায়নি। তবে সব জটিলতা কাটিয়ে অবশেষে টার্ফে গড়ানোর অপেক্ষায় প্রিমিয়ার হকি লিগ। এ আসরকে সামনে রেখে পূর্ব ঘোষিত দিনক্ষণ অনুযায়ী গতকাল থেকে খেলোয়াড়দের দলবদল কার্যক্রম শুরু হয়েছে। যা চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। তবে এরই মাঝে বিতর্কে জড়িয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ও ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। খেলোয়াড় ছিনতাই ঘটনায় দুই ক্লাবের কর্মকর্তাদের থানা-পুলিশের দ্বারস্থও হতে হয়েছে। এতে উত্তেজনা ছড়িয়েছে দেশের হকি অঙ্গনে। উত্তেজনার মাত্র এতোটাই বেড়েছে যে, শেষ পর্যন্ত মেরিনার ইয়াংস ক্লাবের তিন কর্মকর্তা ও এক সমর্থকের বিরুদ্ধে মামলা করতে হয়েছে মোহামেডান ক্লাব কর্তৃপক্ষকে।
গত শুক্রবার এক অখ্যাত হকি খেলোয়াড় সারোয়ার মুর্শেদ শাওনকে ঘিরে মুখোমুখি অবস্থানে দাঁড়ায় মোহামেডান ও মেরিনার। দুই ক্লাবই তাকে নিজেদের খেলোয়াড় হিসেবে দাবি করে। বলা যায় শাওনকে নিয়ে রীতিমতো টানাটানি শুরু করেছে মোহামেডান-মেরিনার! ঘটনার দিন শাওন ছিলেন মতিঝিলস্থ মোহামেডান ক্লাব প্যাভিলিয়নে। জানা গেছে, ওইদিন রাত ১০টার পরে আরামবাগ এলাকার কিছু সমর্থককে সঙ্গে নিয়ে মেরিনারের কর্মকর্তারা শাওনকে মোহামেডান ক্লাব থেকে নিয়ে আসে। শনিবার বিকালে মেরিনার ইয়াংসের কর্মকর্তারা সংবাদ সম্মেলনের মাধ্যমে শাওন ইস্যুটি মিডিয়ার সামনে তুলে ধরলেও মোহামেডানের অভিযোগ তাকে নিয়ে আসার সময় ক্লাবের ডাইনিং হলের আসবাবপত্র ভাঙচুর করেছে মেরিনারের লোকজন। এ ঘটনায় গতকাল স্থানীয় মতিঝিল থানায় মামলা দায়ের করেছে মোহামেডান। মামলার মূল আসামি করা হয়েছে ৪ জনকে। এরা হলেন- মেরিনার ইয়াংসের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানা, কর্মকতা বদরুল ইসলাম দিপু, ক্লাবের হকি দলের ম্যানেজার নজরুল ইসলাম মৃধা ও সমর্থক শাহাদাত হোসেন জুবায়ের। এর বাইরে অজ্ঞাত ৬০/৭০ জনকে আসামি করে মামলাটি করা হয়েছে। ১৪৩, ৪৪৮, ৪২৭ ও ৫০৬ ধারায় মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের পক্ষে মামলাটি রুজু করেছেন ক্লাবের একাউন্টস ম্যানেজার মহিন উদ্দিন।
এদিকে কাল প্রিমিয়ার হকির দলবদলের প্রথম দিনটি ছিল ঢাকা আবাহনী লিমিটেডের। তারা ১৮ জন খেলোয়াড়কে নিবন্ধন করিয়ে দীর্ঘ সাত বছরের শিরোপা আক্ষেপ ঘোচানোর চ্যালেঞ্জ নিয়েছে। দলবদলে অংশ নেয়া ১৮ জনের মধ্যে আবাহনীর হয়ে সর্বশেষ ২০১৮ সালের লিগে খেলেছিলেন সাত জন। এদিন জাতীয় দলের সাবেক অধিনায়ক গোলরক্ষক জাহিদ হোসেনকে দীর্ঘদিন পর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দেখা গেল। তিনি সাধারণ বীমার পক্ষে দলবদল করেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন