বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সাকিবকে পেয়ে কলকাতার উচ্ছ্বাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

গতকাল রাতেই শুরু হয়ে গেছে আইপিএলের স্থগিত হয়ে যাওয়া অংশ। গত মে মাসে ভারতে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার কারণে স্থগিত হয়ে যায় আইপিএল। অসম্প‚র্ণ আইপিএল এবার শেষ হবে সংযুক্ত আরব আমিরাতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএল ক্রিকেটপ্রেমীদের মধ্যে ধুম-ধাড়াক্কা ক্রিকেটের রোমাঞ্চ ছড়াবে- এটা বলাই যায়।
বাংলাদেশের দুই আইপিএল-সৈনিক সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমান এরই মধ্যে পৌঁছেছেন আরব আমিরাতে। তারা নিজেদের দলের হয়ে চালিয়ে যাচ্ছেন আইপিএল-প্রস্তুতি। সাকিব খেলছেন কলকাতা নাইটরাইডার্সের হয়ে, মুস্তাফিজ রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে। স্থগিত হয়ে যাওয়া অংশে মুস্তাফিজ মোটামুটি ভালো করলেও সাকিব ছিলেন একেবারেই নিষ্প্রভ। এবার আমিরাতের দ্বিতীয় অংশে সাকিব স্বাভাবিকভাবেই চাইবেন ভালো খেলতে। এতে যে তার দুটি লাভ। কলকাতার হয়ে সুনাম, আর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের জন্য দুর্দান্ত প্রস্তুতি। এ সুযোগ সাকিব কোনোভাবেই হারাতে চাইবেন না।
আমিরাতে পৌঁছে নিয়ম মেনে কোয়ারেন্টিন করেছেন সাকিব। সেটি শেষ করে গতকালই কলকাতার অনুশীলনে যোগ দিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার। পুরোদমে চালিয়ে যাচ্ছেন প্রস্তুতি। কলকাতার অফিশিয়াল টুইটার পেজে সাকিবের প্রস্তুতি নিয়ে একটা দারুণ ভিডিও প্রকাশ করা হয়েছে এদিন। সেখানে সাকিবের প্রস্তুতির বিভিন্ন অংশ তুলে ধরে বলা হয়েছে- ‘এসে গেছেন সাকিব’। প্রকাশিত ভিডিওটিতে সাকিব বলেছেন, ‘দুই দিন পর (আজ রাতে) আমাদের ম্যাচ। আমি আমার প্রস্তুতি চালিয়ে যাচ্ছি। আমি মনে করি সবাই নিজেদের মতো করে প্রস্তুতি নিয়েছে। সবাই আমাদের সমর্থন দিয়ে যান। আমি আশা করি, আইপিএলের দ্বিতীয় পর্বে কেকেআর ভালো করবে।’
আইপিএল খেলতে যাওয়ার আগে দেশের জার্সিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছেন সাকিব। দুই সিরিজ মিলিয়ে তার উইকেটসংখ্যা ১১ (অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭, নিউজিল্যান্ডের বিপক্ষে ৪)। ব্যাট হাতে অবশ্য ঠিক নিজের মতো করে খেলতে পারেননি তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সাকিব নিশ্চিত করেই আইপিএলে ব্যাট হাতে রানে ফিরতে চাইবেন।
বন্ধের আগে এবার ৭ ম্যাচ খেলেছিল কলকাতা। তাতে মাত্র ২ জয় তারা আছে টেবিলের সাত নম্বরে। শেষ চারে যেতে হলে কলকাতার সামনে সব ম্যাচই এখন বাঁচা-মরার লড়াই। প্রথম অংশে সাত ম্যাচের মধ্যে প্রথম তিনটিতে খেলার পর একাদশে জায়গা হারান সাকিব। এবার কয়টি ম্যাচ খেলার সুযোগ পান সেটিও অবশ্য দেখার বিষয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন