বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

লিভারপুলের মান বাড়ালেন সেঞ্চুরিয়ান মানে

আর্সেনাল-বায়ার্নের জয়, ম্যানসিটির হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

লিভারপুলের হয়ে মোহাম্মদ সালাহ আগের ম্যাচে গোলের ‘সেঞ্চুরি’ করেছিলেন। এবার ইংলিশ ক্লাবটির হয়ে গোলের ‘সেঞ্চুরি’ ছুঁয়েছেন সাদিও মানে। আর তাতে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে গতপরশু ৩-০ গোলের দারুণ এক জয় পেয়েছে অল রেডরা।
অ্যানফিল্ডে লিগের পঞ্চম রাউন্ডে প্যালেসের জালে লিভারপুলের হয়ে বাকি ২টি গোল করেন সালাহ ও নাবি কেইটা। এ জয়ের লিগ টেবিলের শীর্ষস্থান মজবুত করেছে ইয়ুর্গেন ক্লপের দল। এদিন বল দখল ও আক্রমণ দুই জায়গাতেই আধিপত্য দেখিয়েছে লিভারপুল। ম্যাচে মোট ২৫টি শটের ১০টি গোলপোস্টে রাখে তারা।
তবে ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত প্যালেস। লিভারপুল গোলরক্ষকের দৃঢ়তায় সে যাত্রায় আর গোল পাওয়া হয়নি দলটির। এদিন গোলপোস্টে ১২ শটের মাত্র দুটি লক্ষ্যে রাখতে পেরেছিল প্যালেস।
প্রথমার্ধে গোলের সহজ সুযোগ হাতছাড়া করে লিভারপুল। ম্যাচের ৩৮ মিনিটে গোলবার থেকে পাঁচ গজ দূরে বল পেয়েও জালে জড়াতে পারেননি দিয়োগো জোতা। এমন অবিশ্বাস্য মিসের পাঁচ মিনিট পরই গোলের দেখা পায় অল রেডরা। কর্নারে সালাহর হেডে ঠেকিয়ে দেন প্যালেস গোলরক্ষক গুয়াইতা। তবে বল হাতে জমাতে না পারায় ফিরতি বল থেকে কোনাকুনি শটে গোল করেন মানে।
লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে মানের এটি ১০০তম গোল। দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। ৮৯ মিনিটে ইংলিশ ক্লাবটির হয়ে তিন নম্বর গোলটি করেন কেইটা। লিগে পাঁচ ম্যাচে চার জয় আর এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।
ইতিহাদে একই রাতে হোঁচট খেয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সাউদাম্পটনের বিপক্ষে ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছে সিটিজেনরা। এদিকে চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের প্রথম তিন ম্যাচে হার দিয়ে শুরু করা আর্সেনাল বার্নলির বিপক্ষে ম্যাচ জিতে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে। ওডেগার্ডের ফ্রি কিক থেকে করা দুর্দান্ত গোলে গানাররা জিতেছে ১-০ ব্যবধানে।
ঘরের মাঠে গোটা ম্যাচে ৬৪ শতাংশ বল দখলে রেখে গোলের উদ্দেশে মোট ১৬টি শট নেয় সিটিজেনরা। তাদের যে একটি শট লক্ষ্যে ছিল, সেটিও নির্ধারিত ৯০ মিনিটের পরে! সাউথহ্যাম্পটনের ১০ শটের দু’টি লক্ষ্যে ছিল।
গেল সপ্তাহেই ইতিহাদে লাইপজিগকে ৬-৩ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছিল সিটি। দুর্দান্ত জয়ের পর সমর্থকদের আরও বেশি মাঠে আসার অনুরোধ জানিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন সিটির কোচ পেপ গার্দিওলা। তার ডাকে সমর্থকরা মাঠে এলো ঠিকই, কিন্তু পারফরম্যান্স দিয়ে তাদের মন ভরাতে পারল না বর্তমান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।
এই জয়ে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে উঠে এসেছে আর্সেনাল। সাউথহ্যাম্পটনের বিপক্ষে গোলশূন্য ড্র করা ম্যানচেস্টার সিটি ১০ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। একটি করে ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও এভারটনের পয়েন্টও সমান ১০।
চলতি মৌসুমের শুরু থেকে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত বায়ার্নের গোল সংখ্যা আট ম্যাচে ৩৮টি। অর্থাৎ গড়ে প্রতি ম্যাচে বায়ার্নের গোল সংখ্যা ৪ দশমিক ৭৫টি করে। যার মধ্যে গতপরশু অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বোহোমের জালে জড়িয়েছে ৭টি। নবাগত দলটির বিপক্ষে ৭-০ ব্যবধানের জয়ে শীর্ষস্থানে উঠেছে বাভারিয়ানরা।
এই জয়ে লিগের পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন। চার ম্যাচের চারটিতেই জিতে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে ভুলসবার্গ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন