শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন দ্রুত নিশ্চিত করার তাগিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন প্রাপ্তি নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের তাগিদ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে যৌক্তিকতা নিরুপন করে যোগ্য এডিপিও পদে কর্মরতদের ডিপিও পদে দ্রুত পদোন্নতি প্রদানের সুপারিশ করা হয়।
গতকাল রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। বৈঠকে কমিটির সদস্য মেহের আফরোজ, আলী আজম ও মো. মোশারফ হোসেন এবং সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে ঢাকা মহানগরী ও পূর্বাচলে সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন ও অবকাঠামো উন্নয়নসহ দৃষ্টিনন্দনকরণ প্রকল্পের আওতায় ২০২০-২১ অর্থ বছরে যেসব বিদ্যালয়ে অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে কোন আইনি জটিলতা নেই, সেসব বিদ্যালয় নির্বাচিত করে অগ্রাধিকার ভিত্তিতে টেন্ডার প্রক্রিয়া দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করা হয়। এছাড়া ইতোপূর্বে সুপারিশকৃত স্কুল ফিডিং প্রকল্পে পুনর্গঠিত ডিপিপিতে শিক্ষার্থীদের মায়েদেরকে সম্পৃক্ত করে এবং মানসম্মত খাবার নিশ্চিত করতে উপবৃত্তির অর্থের সাথে নির্দিষ্ট পরিমাণ অর্থ অতিরিক্ত বরাদ্দের বিষয়ে কমিটির পরবর্তী বৈঠকে অবহিত করার জন্য বলা হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন শূন্য পদের বিপরীতে এবং ছাত্র সংখ্যা অনুপাতে প্রয়োজনীয় সংখ্যক শিক্ষকসহ অন্যান্য সহায়ক জনবলের বিপরীতে পদ সৃজন ও নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। শীঘ্র নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।
বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁর পরিবারের সদস্যসহ অন্যান্য যারা শহীদ হয়েছেন, জাতীয় চার নেতাসহ ২১ আগস্টে শাহাদাত বরণকারী, করোনা মহামারিতে মৃত্যুবরণকারী, সংশ্লিষ্ট কমিটি শাখার সহকারী সচিব এবং সকল শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার প্রতি শ্রদ্ধা ও মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
###

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন