সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপিকে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেওয়া হবে না: কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপিকে আন্দোলনের নামে দেশে রাজনৈতিক অস্থিতিশীলতা ও অরাজকতা সৃষ্টি করতে দেওয়া হবে না। দেশে রাজনৈতিক স্থিতিশীলতা ও শান্ত পরিবেশ বিরাজমান রয়েছে।
গতকাল রোববার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব গর্ভনেন্স অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইজিএম) মিলনায়তনে পলিসি অ্যানালাইসিস শীর্ষক প্রশিক্ষণ কোর্সের সেমিনার ও সনদ বিতরণী অনুষ্ঠানে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, কোনোমতেই বিএনপিকে আন্দোলনের নামে সন্ত্রাস, গাড়িতে, ঘর-বাড়িতে আগুন ও জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে মারাসহ অস্থিতিশীলতা ও অরাজকতা করতে দেওয়া হবে না। দেশের আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী অত্যন্ত সক্ষমতা অর্জন করেছে। একইসঙ্গে রাজনৈতিকভাবে কঠোর হাতে তাদের মোকাবিলা করা হবে। আব্দুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নয়নের ও সাফল্যে যে উচ্চতায় উঠেছে তা ধরে রাখতে এবং ২০৪১ সালের মধ্যে দেশকে সত্যিকার অর্থে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে হলে যেকোনো মূল্যে রাজনৈতিক স্থিতিশীলতা ধরে রাখতে হবে।
তিনি বলেন, উন্নয়ন-প্রবৃদ্ধির জন্য বাস্তবসম্মত ও সময়োপযোগী পলিসি প্রণয়ন-বাস্তবায়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ। উন্নয়নের লক্ষ্য অর্জনে তথা এসডিজি বাস্তবায়নে যথোপযুক্ত পলিসি বা নীতি প্রণয়ন ও বাস্তবায়ন অপরিহার্য। সেজন্য সঠিকভাবে পলিসি প্রণয়ন ও অধিকতর কার্যকরভাবে তা বাস্তবায়নের জন্য দক্ষ-প্রশিক্ষিত জনবল তৈরি করতে হবে। এক্ষেত্রে পলিসি অ্যানালাইসিস শীর্ষক কোর্স সহায়ক ভূমিকা রাখবে। কৃষিমন্ত্রী বলেন, আমরা কার্যক্ষেত্রে এসব প্রয়োগিক প্রশিক্ষণের সার্থক প্রতিফলন দেখতে চাই। একইসঙ্গে পলিসি অ্যানালাইসিস কোর্সে লব্ধ জ্ঞানের কার্যকর ব্যবহারে একাগ্র হতে কোর্স সমাপনী সনদ গ্রহণকারী সরকারি-বেসরকারি ২২ জন কর্মকর্তাকে আহ্বান জানান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পরিকল্পনা কমিশনের কৃষি, পানিসম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সদস্য (সচিব) রমেন্দ্র নাথ বিশ্বাস, বিআইজিএমের পরিচালক ড. মোহাম্মদ তারেক, পলিসি অ্যানালাইসিস কোর্সের চিফ কো-অর্ডিনেটর বণিক গৌর সুন্দর ও বিআই জিএমের সহকারী অধ্যাপক মো. মনিরুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন