শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী হাসপাতালের করোনা ইউনিটে ৭ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৭ এএম | আপডেট : ১০:৩৯ এএম, ২০ সেপ্টেম্বর, ২০২১

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ৭ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৯ টা থেকে সোমবার সকাল ৯ টার মধ্যে এরা মারা যান।

এদিন করোনায় রাজশাহীর ১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন করে প্রাণ হারিয়েছেন। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর ২ জন, নওগাঁর ২ জন এবং নাটোরের ১ জন।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনায় ২ জন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন। এই এক দিনে ৩ জন মারা গেছেন হাসপাতালের আইসিইউতে। এ ছাড়া ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ২ জন করে মারা গেছেন।
এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে সোমবার সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৩০। বর্তমানে রাজশাহীর ৫৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৭ জন, নাটোরের ১৭ জন, নওগাঁর ১৩ জন, পাবনার ১৪ জন, কুষ্টিয়ার ২ জন, চুয়াডাঙ্গার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন এবং মেহেরপুরের ২ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩০ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৯ জন। এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ২ জনের নমুনায়।
একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৪৩ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৭ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩ দশমিক ১৯ শতাংশ এবং জয়পুরহাটের ১১ দশমিক ১১ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।
প্রসঙ্গত, চলতি সেপ্টেম্বরের এই ২০ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১২৩ জন। এর মধ্যে করোনায় ৪১ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৭৪ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৮ জনের মৃত্যু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন