বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে ট্রান্সফরমার বিকল, ৫দিন ধরে চলছে ভয়াবহ লোডশেডিং

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৭:০৭ পিএম

রংপুরে নেসকো (নর্দার্ন ইলেকট্রিক সাপ্লাই) এর বিবিবি-১ এর একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন ট্রান্সফরমার বিকল হওয়ায় শুক্রবার থেকে ভয়াবহ লোডশেডিং চলছে।

নেসকো সূত্রে জানা গেছে, নগরীর কলেজ রোড এলাকায় অবস্থিত নেসকোর গ্রীড এ শুক্রবার সকালে একটি ট্রান্সফরমার বিকল হয়ে যায়। এতে করে নগরীতে বিদ্যুৎ ঘাটতি দেখা দেয় প্রায় ১০ থেকে ১২ মেগাওয়াট। এই ঘাটতি মেটাতে নেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগ-১ নগরীতে আধা ঘন্টা পর পর লোডশেডিং চালাচ্ছে। শুক্রবার থেকে অব্যাহত এই লোডশেডিংয়ের কারণে নগরীর জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রচন্ড গরমে মানুষ বাসা-বাড়ি, অফিস কিংবা দোকানেও ঠিকমত বসতে পারছে না। বাড়িতে থাকা ফ্রিজের অনেক জিনিসপত্র পঁচে যাচ্ছে। বিদ্যুৎ না থাকায় অনেক কাজ-কর্ম করা সম্ভব হচ্ছে না। নগরীর ছাপাখানা, ছোট-খাট কল-কারখানা সবকিছুই বন্ধ রয়েছে শুক্রবার থেকে।

নেসকোর একজন দায়িত্বশীল প্রকৌশলী জানিয়েছেন, ইতিমধ্যে ঢাকা থেকে একটি টিম এবং একটি ট্রান্সফরমার আনা হয়েছে। পাশাপাশি কুড়িগ্রাম ও জলঢাকা থেকে আরও দু’টি ট্রান্সফরমার আনা হয়েছে। এটি স্থাপনের কাজ চলছে। স্থাপন শেষ হলে এটাতে তেল লোড করা হবে। এতে আরও ১২ ঘন্টা সময় লাগবে। তারপর এটি টেষ্ট করা হবে। আশা করা হচ্ছে বুধবার সন্ধ্যা নাগাদ চালু করা সম্ভব হবে। তবে আরও কিছু সময় লাগতে পারে। সেক্ষেত্রে বৃহস্পতিবার পুরোপুরি স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন