মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চালের দাম আরও কমাতে পদক্ষেপ নেয়ার সুপারিশ সংসদীয় কমিটির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৬ পিএম

চালের দাম কমাতে যথাযথ পদক্ষেপ নেওয়ায় খাদ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়েছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। কমিটি চালের দামের লাগাম ঊর্ধ্বগতি রোধে উদ্যোগ অব্যাহত রাখার সুপারিশও করেছে। আজ সোমবার (২০ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে কমিটির সভাপতি দীপংকর তালুকদার বলেন, চালের দাম কমার জন্য আমরা ধন্যবাদ দেইনি। দাম বাড়েনি, সহনীয় পর্যায়ে রয়েছে- এজন্য ধন্যবাদ দিয়েছি। মন্ত্রণালয়ের পদক্ষেপে চালের দাম কিছুটা কমেছে দাবি করে কমিটির সভাপতি বলেন, চালের দাম কমেছে। তবে এটি খুবই সামান্য। আমরা দাম আরও কমানোর জন্য পদক্ষেপ নিতে পরামর্শ দিয়েছি। বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ের সব কার্যক্রমে স্থানীয় সংসদ-সদস্যদের সম্পৃক্ত করার জন্য সুপারিশ করা হয়। একইসঙ্গে খাদ্যের সার্বিক হালনাগাদ পরিস্থিতি সম্পর্কে স্থায়ী কমিটির প্রত্যেক সভায় অবহিত করার সুপারিশ করা হয়। এছাড়া খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতির সার্বিক পরিস্থিতি সম্পর্কে আগামী সভায় উপস্থাপনের জন্য নির্দেশনা দেওয়া হয়।

কমিটি বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক খাদ্য ও পুষ্টি বিদ্যা কোর্স চালু করে নিরাপদ খাদ্য ব্যবস্থা নিশ্চিতকরণের জন্য সুপারিশ করেছে। কমিটির সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, হুইপ মো. আতিউর রহমান আতিক, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন, আতাউর রহমান খান, বেগম আঞ্জুম সুলতানা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন