শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলনের সময় মেয়রের ড্রেজার আটক

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৮:২৪ পিএম

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নে মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় এক মেয়রের মালিকানাধীন দুটি ড্রেজার আটকের পর ঊর্ধ্বতনদের চাপে ছেড়ে দিয়েছে পুলিশ। ছেড়ে দেয়ার পর আবারো ফিরে বালু উত্তোলন শুরু করে ড্রেজার দুটি।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে কালাপাহাড়িরার নতুনচর এলাকায় এ ঘটনা ঘটে। ড্রেজারের মালিক কুমিল্লা হোমনার মেয়র নজরুল ইসলাম। তিনি আওয়ামীলীগের রাজনীতি করেন এবং বিভিন্ন নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, বিকেলের দিকে অবৈধভাবে বালু উত্তোলন শুরু করলে এলাকাবাসী ড্রেজার দুটি আটক করে পুলিশে খবর দেয়। পরে খগকান্দা ফাঁড়ি পুলিশ গিয়ে ড্রেজার দুটি আটক করলে বিভিন্ন মহল থেকে ফোনে চাপ সৃষ্টি করা হয় ছেড়ে দিতে। পুলিশ অবৈধভাবে আর বালু উত্তোলন করবেনা এমন মুচলেকা নিয়ে ড্রেজার দুটি ছেড়ে দেয়। পরে আবারো ছাড়া পেয়ে বালু উত্তোলন শুরুকরে ড্রেজারগুলো।

খাগকান্দা পুলিশ ফাঁড়ির ইনচার্জ গোলাম মোর্শেদ তালুকদার জানান, আমরা এলাকাবাসী আটক করে জানালে গিয়ে ড্রেজার দুটি আটক করি। পরবর্তীতে আর অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন করবেনা শর্তে ছেড়ে দেই। এ ব্যাপারে একাধিক মহলের চাপ ছিল তাদের ছেড়ে দিতে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন