শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম দুর্নীতির ক্ষতিয়ে দেখার সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম-দুর্নীতিসহ সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনার সিদ্ধান্ত নিয়েছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির আগামী বৈঠকে এ বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপনের জন্য বলা হয়েছে। এছাড়া কমিটির বৈঠকে চালের বাজার ঊর্ধ্বগতি রোধে যথাযথ পদক্ষেপ নেওয়ায় খাদ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানানো হয়েছে।

গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি দীপংকর তালুকদার। বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, হুইপ মো. আতিউর রহমান আতিক, নুরুল ইসলাম নাহিদ, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন, আতাউর রহমান খান ও আঞ্জুম সুলতানা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা।
বৈঠক শেষে কমিটির সভাপতি দীপংকর তালুকদার জানান, চালের বাজারের ঊর্ধ্বগতি রোধে মন্ত্রণালয়ের উদ্যোগ অব্যাহত রাখার সুপারিশ করা হয়েছে। তিনি বলেন, চালের দাম দাম বাড়েনি, সহনীয় পর্যায়ে রয়েছে, এজন্য ধন্যবাদ দিয়েছি। একইসঙ্গে দাম কমানোর জন্য পদক্ষেপ নেওয়ার পরামর্শ দিয়েছি।খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম-দুর্নীতিসহ সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনার সিদ্ধন্ত। এতে খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম-দুর্নীতি ক্ষতিয়ে দেখার সুপারিশ করা হয়েছে।
কমিটি সূত্র জানায়, বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ের সকল কার্যক্রমে স্থানীয় সংসদ-সদস্যদের সম্পৃক্ত করার জন্য সুপারিশ করা হয়। এছাড়া খাদ্যের সার্বিক হালনাগাদ পরিস্থিতি সম্পর্কে স্থায়ী কমিটির প্রত্যেক সভায় অবহিত করতে বলা হয়। এছাড়া খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতির সার্বিক পরিস্থিতি সম্পর্কে আগামী সভায় প্রতিবেদন উপস্থাপনের জন্য নির্দেশনা দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন