রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচনী সহিংসতায় নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশের বিভিন্ন স্থানে দু’ একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠুু হয়েছে বলে জানিয়েছেন আমাদের সংবাদদাতারা। তবে কক্সবাজারে ২ ও বাগেরহাটের মোংলায় প্রতিপক্ষের হামলায় ১ জন নিহত হয়েছে।
নোয়াখালী ব্যুরো জানায়, হাতিয়া উপজেলার চরঈশ্বর ইউনিয়ন ও জাহাজমারা ইউনিয়নের ভোট কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় চার প্রিসাইডিং অফিসার ও দুই পোলিং অফিসারকে আটক করেছে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কামরুল হোসেন চৌধুরী ও হাফিজুল হক ।
আটককৃতরা হলো হরনি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, সহকারী প্রিজাইর্ডি কর্মকর্তা মো.বেলায়েত হোসেন। তিনি চৌমুহনী আরাফিয়া সিনিয়র আলিয়া মাদ্রাসার সহকারী মৌলভী। সরিষার হোসাইনিয়া মাদ্রাসা প্রধান শিক্ষক ও সহকারী প্রিসাইডিং অফিসার আহমেদ রাফি, পশ্চিম সোনাদিয়া চর ঈশ্বর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ সিদ্দিক উল্ল্যা। আটককৃত পোলিং অফিসাররা হলো দক্ষিণ-পূর্ব কালাম মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পোলিং অফিসার মুন্নি বেগম , মধ্যম মাইজচরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পোলিং অফিসার ফারজানা আক্তার।
গতকাল দুপুর পৌনে ১টার দিকে উপজেলার চরঈশ্বর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের হাতিয়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে প্রিসাইডিং কর্মকর্তা মাহবুব ও বেলায়েত আটক করা হয়। অপর ২ প্রিসাইডিং ও ২ পোলিং অফিসারকে উপজেলার জাহাজমারা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের হাজী মোজাম্মেল হক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় তাদেরকে আটক করা হয়।
খুলনা ব্যুরো জানায়, খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বারাকপুর উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। ঘটনার পর সাময়িক সময়ের জন্য ভোটগ্রহণ বন্ধ ছিল। দিঘলিয়া থানার ওসি আহসান উল্লাহ চৌধুরী বলেন, সেখানে সামান্য উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছিল। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে।
কক্সবাজার ব্যুরো জানায়, কক্সবাজারে ২ পৌরসভা যথাক্রমে চকরিয়া ও মহেশখালী পৌরসভাসহ ১৪ টি ইউনিয়নে ব্যালট ছিনতাই, কেন্দ্র দখল ও সহিংসতার মধ্যদিয়ে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এতে ২ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছে।
বেসরকারি ফলাফলে মেয়র নির্বাচিত হয়েছেন যথাক্রমে চকরিয়ায় আলমগীর চৌধুরী ও মহেশখালীতে মকছুদ মিয়া। তারা দুজনই আওয়ামী লীগের দলীয় মনোনীত এবং মেয়র পদে থেকেই নির্বাচনে অংশগ্রহণ করেছেন। গতকাল ৪ উপজেলার আরো ১৪ টি ইউনিয়নে ভোট গ্রহণ হয়েছে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, গুলিবিদ্ধ পাঁচজনের মধ্যে আবুল কালাম নামে একজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাটে ৬৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন ভোট গ্রহন করা হয়েছে। মোংলায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এক মহিলা নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে ৪ জন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, রাতের আঁধারে নৌকা প্রতীকে সিল মারার অভিযোগে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেড়াগাছি ইউনিয়নের একটি ভোট কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। কলারোয়া উপজেলার কয়লা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম মোল্লা ভোট বর্জন করেছেন। নৌকার প্রার্থী ও সমর্থকরা মারপিট করে নির্বাচনী এজেন্টদের বের করে দেয়াসহ তার বুকে অস্ত্র ধরে হত্যার হুমকি দেয়ায় তিনি ভোট বর্জন করেছেন।
সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা জানান, সোনাগাজী পৌরসভা নির্বাচনে দু’ একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে। বিএনপি ওই নির্বাচনে অংশগ্রহণ করেনি। যার কারণে নির্বাচনে কোন আমেজ ছিল না। মেয়র পদে ৫৩৬১ পেয়ে অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু নাসের পেয়েছেন ৭০৭।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন