রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিজেপি নেতার ৫ ডোজ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

করোনাভাইরাস থেকে বাঁচতে টিকার দু’টি ডোজ নিতে হয়। আর তাই টিকা নিতে সবাইকেই উৎসাহ দেওয়া হচ্ছে। কিন্তু ভারতের উত্তরপ্রদেশের এক বিজেপি নেতা ইতোমধ্যে করোনার পাঁচটি ডোজ নিয়ে ফেলেছেন। বাকি ষষ্ঠ ডোজ! শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে উত্তরপ্রদেশের সারধানা এলাকায়।
গত মে মাসেই করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন সারধানা এলাকার বিজেপি বুথ সভাপতি রামপাল সিং। কিন্তু তিনি ভুলে টিকার সনদ ডাউনলোড করেননি। সম্প্রতি এক সহকর্মী তাকে জানান, কোথাও গেলে প্রয়োজন টিকাগ্রহণের সনদ। শুনেই তিনি দ্রুত সনদ ডাউনলোড করেন। আর সেটি দেখার পর বিজেপি নেতার চোখ রীতিমত কপালে উঠেছে।
টিকার সনদে প্রায়ই নাম অথবা বয়স ভুল হচ্ছে। তাই বলে ডোজের হিসাবও গারমিল। নিয়ম মতোই দু’টি ডোজ নিলেও সনদে লেখা রয়েছে, ৫টি ডোজ দেওয়া হয়েছে। বাকি কেবল ডিসেম্বরে ষষ্ঠ ডোজ। এই ধরনের ভুল দেখেই চটেছেন বিজেপি নেতা। তার অভিযোগ, এটা একধরনের চক্রান্ত।
বিজেপি নেতা জানিয়েছেন, তিনি গত ১৬ মার্চ প্রথম এবং গত ৮ মে দ্বিতীয় ডোজ নেন। টিকা সনদ ডাউনলোড করার পর তিনি স্বাস্থ্যবিভাগের বিরুদ্ধে অবহেলার অভিযোগ আনেন। প্রশাসনের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে।
ওই ব্যক্তি আরও জানান, টিকাগ্রহণের সনদে প্রথম দু’টি ডোজের তারিখ ঠিক থাকলেও বাকি ডোজগুলোর দিন ভুল রয়েছে। সনদে লেখা রয়েছে তিনি ১৫ মে তৃতীয় ডোজ এবং গত ১৫ সেপ্টেম্বর চতুর্থ ও পঞ্চম ডোজ নিয়েছেন। বিজেপি নেতার প্রশ্ন, দু’টি ডোজ নেওয়ার পরও তার নামে কী করে আরও তিনটি ডোজ নেওয়া হয়েছে বলে দেখানো হচ্ছে? সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন