মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জায়ান্টদের জয়ের রাতে জুভেন্টাসের দুঃস্বপ্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

দুঃস্বপ্ন বোধহয় একেই বলে। ইতালিয়ান সিরি ‘আ’তে জুভেন্টাসকে স্বপ্নের শুরু এনে দিয়েছিলেন আলভারো মোরাতা। প্রতি আক্রমণ থেকে বল পেয়ে দারুণ একটা চিপে বল জালে জড়িয়ে দিয়েছিলেন। ম্যাচের তখন ৪ মিনিট। কিন্তু সান্দ্রো টোনালির ক্রস থেকে আনতে রেবিচ হেডে গোল করে সমতায় ফেলান এসি মিলানকে। গতপরশু রতের ম্যাচে শেজনি শেষ দিকে সেভ না করলে হেরেও যেতে পারত জুভেন্টাস। কিন্তু এই ড্রয়ের চার ম্যাচ পরও জয়হীন রইল জুভেন্টাস। গত ৬০ বছরে এটাই তাদের সবচেয়ে বাজে শুরু।
অন্যদিকে জুভেন্টাসের দুঃস্বপ্নের রাতে জয় পেয়েছে জায়ান্টরা। স্প্যানিশ লা লিগায় রোববার রাতে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। তারা ২-১ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়াকে। যদিও রিয়ালের বিপক্ষে প্রথমে লিড নিয়েছিল ভ্যালেন্সিয়া। কিন্তু শেষ দিকে ভিনিসিউস জুনিয়র ও করিম বেনজেমার গোলে ভর করে দারুণ জয় তুলে নেয় লস ব্ল্যাঙ্কোসরা। দুরোর গোলে ভর করে ৮৫ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল ভ্যালেন্সিয়া। স্বপ্ন দেখছিল জয়ের। কিন্তু ৮৬ মিনিটে বেনজেমার বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করে সমতা ফেরান ভিনিসিউস। এর দুই মিনিট পর ভিনিসিউসের অ্যাসিস্টে বেনজেমা গোল করে এগিয়ে নেন রিয়ালকে। আর শেষ পর্যন্ত ২-১ গোলের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনেচেলোত্তির শিষ্যরা। এটা ছিল লা লিগার চলতি মৌসুমে বেনজেমার ষষ্ঠ গোল। আর পঞ্চম অ্যাসিস্ট। অন্যদিকে ভিনিসিউস পঞ্চম ম্যাচে পঞ্চম গোল করেন। এই জয়ে ৫ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে রিয়াল। অবশ্য আজ ভ্যালেন্সিয়া জিতলে পয়েন্ট টেবিলের শীর্ষে যেতো তারা। কিন্তু হেরে যাওয়ায় ৫ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তৃতীয় স্থানে। ১১ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে।
চলতি মৌসুমে যেন পাখা মেলে উড়ছেন আর্লিং ব্রট হালান্দ। মাঠে নামলেই পাচ্ছেন গোলের দেখা। বুন্দেসলিগায় এবার ঘরের মাঠে হালান্দের জোড়া গোলে ইউনিয়ন বার্লিনকে ৪-২ ব্যবধানে হারিয়েছেন বরুসিয়া ডর্টমুন্ড। এ নিয়ে বুন্দেসলিগার চলতি মৌসুমে পাঁচ ম্যাচে ৭ গোল করলেন নরওয়েজীয় ফরোয়ার্ড। ডর্টমুন্ডের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৭ ম্যাচে করলেন ৬৮ গোল। ২০২০ সালের জানুয়ারিতে অস্ট্রিয়ান ক্লাব সালজবার্গ ছেড়ে সিগন্যাল ইদুনা পার্কে আসেন তিনি। এই জয়ে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে ডর্টমুন্ড। সমান পয়েন্ট নিয়ে ছয়ে ইউনিয়ন বার্লিন।
ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে শুরুতে গোল হজম করে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৩০ মিনিটে বেনরাহমের গোল পিছিয়ে পড়ার পর রোনালদোর গোলে সমতায় ফেরে ইউনাইটেড। ৮৯তম মিনিটে জেসে লিংগার্ড রেড ডেভিলরা লিড এনে দেন ২-১ গোলের। এরপর যোগ করা অতিরিক্ত সময়ে ওয়েস্ট হ্যামকে পেনাল্টি পেলেও ডেভিড ডি গিয়ার দুর্দান্ত সেভে তা আর গোলে পরিণত করা হয়নি ওয়েস্ট হ্যামের। এতে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রেড ডেভিলরা। লন্ডনের টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে বিশাল জয় পেয়েছে চেলসি। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে থিয়াগো সিলভা, এনগোলো কান্তে এবং অ্যান্তোনিও রুডিগারের গোলে টটেনহ্যামকে তাদের মাঠেই ৩-০ গোলে উড়িয়ে দেয় ইউরোপ চ্যাম্পিয়নরা। লন্ডন ডার্বি জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অল ব্লুজরা। চলতি মৌসুমে নিজেদের প্রথম পাঁচ ম্যাচের মধ্যে চারটি জয় এবং এক ড্র’তে চেলসির পয়েন্ট ১৩। একই পরিসংখ্যান নিয়েও দুই নম্বরে আছে লিভারপুল। আর গোল ব্যবধানে পিছিয়ে থাকায় ১৩ পয়েন্ট নিয়েও তিনে নেমে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন