মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রুডোর দলই থাকছে কানাডায় ক্ষমতায়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ১০:১২ এএম

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দল লিবারেল পার্টিই আগামী সরকার গঠন করতে যাচ্ছে বলে আভাস পাওয়া গেছে। দেশটির সরকারি মিডিয়া এক সমীক্ষা প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করেছে।

সিবিসি নিউজ সোমবার রাতে জানিয়েছে, ট্রুডোর লিবারেল পার্টি ক্ষমতায় থাকছে। তবে দলটি কানাডার ৪৪তম পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে না বলেই মনে হচ্ছে। চূড়ান্ত ফলাফল প্রকাশ করতে আরো কিছুটা সময় লাগবে।

সংখ্যাগরিষ্ঠতা লাভের জন্যই ট্রুডো আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন। বিশেষ করে করোনাভাইরাসের বিরুদ্ধে দেশ কিভাবে লড়াই করেছে, সে ব্যাপারে দেশবাসীর মতামত নিতে চেয়েছিলেন তিনি।
কিন্তু তিনি এরিন ও'টুলের নেতৃত্বাধীন রক্ষণশীলদের কাছ থেকে তীব্র প্রতিরোধের মুখে পড়েন। ফলে নির্বাচনের আগ দিয়ে বিশেষজ্ঞরা বলছিলেন যে ২০১৫ সাল থেকে ক্ষমতায় থাকা ট্রুডো এবার মারাত্মক চ্যালেঞ্জের মুখে পড়বেন।
লিবারেলরা ২০১৯ সালের নির্বাচনে ১৫৭টি আসন পেয়ে সংখ্যালঘু সরকারের নেতৃত্ব দিচ্ছিল। পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা পেতে দরকার হয় ১৭০টি আসনের। এবারো সম্ভবত তারা সংখ্যালঘু সরকারের নেতৃত্ব দেবে।

সূত্র : আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩৬ এএম says : 0
CANADIAN PEOPLE R LUCKY TO HAVE SMART & GOOD PM LIKE HIM !! HE IS ONE OF THE BEST PM IN THE WORLD !!! CONGRACHULATIONS Mr PM
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন