মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাতিসংঘের এসডিজি অর্জনে সহায়তায় খু‌বি শিক্ষার্থীর চেঞ্জমেকার অ্যাওয়ার্ড লাভ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ২:১৫ পিএম

মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করায় প্রথম বাংলাদেশি হিসেবে ‘গোলকিপার্স গ্লোবাল গোল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড-২০২১’ পেয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ও ‘মনের স্কুল’ এর সহ-প্রতিষ্ঠাতা ফাইরুজ ফাইজা বিথার। বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের পক্ষ থেকে তাকে এই সম্মাননা পুরস্কার দেওয়া হয়। পুরস্কার পাওয়ার পর আজ মঙ্গলবার ‘মনের স্কুল’ এর ফেসবুক পেজে বিষয়টি জানানো হয়।
জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সহায়তা করার জন্য পদক্ষেপ নিচ্ছে এমন ব্যক্তিদের তিনটি বিভাগে পুরস্কার দেয় বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। প্রথমবারের মতো বাংলাদেশি কোনো তরুণী এই চেঞ্জমেকার অ্যাওয়ার্ড পেলেন।
ফাইজা বিথার পরিবর্তন আনার অনুপ্রেরণায় ব্যক্তিগত অভিজ্ঞতা দিয়ে এবং নেতৃত্বের জায়গায় থেকে ‘সুস্বাস্থ্য এবং মানুষের ভালো থাকা’র জন্য নিরলস কাজ (যা এসডিজি এর ৩নং গোল অর্জনে সহায়ক) করে যাচ্ছেন। তার কাজের স্বীকৃতি হিসেবে তাকে এ সম্মানে ভূষিত করা হয়েছে। ফাইরুজ ‘মনের স্কুল’ নামক একটি অনলাইন প্ল্যাটফর্মের সহ-প্রতিষ্ঠাতা। এই প্রতিষ্ঠান মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে চলেছে। দেশব্যাপী মানসিক চিকিৎসার সমানাধিকার সুনিশ্চিত করাও তাদের কাজের উল্লেখযোগ্য বিষয়।
এদিকে খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ফাইরুজ ফাইজা বিথার ‘গোলকিপার্স গ্লোবাল গোল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড-২০২১’ পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এক অভিনন্দন বার্তায় তিনি তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং আগামীতেও তার এমন সৃজনশীল কর্মকাণ্ডে খুলনা বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, ফাইরুজ ফাইজা বিথার খুলনা সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শহীদ ইকবাল বিথার এবং জাতীয় মহিলা সংস্থা খুলনা শাখার চেয়ারম্যান ও একই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর অধ্যাপক রুনু বিথারের কন্যা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন