বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সাগরে লঘুচাপ, খুলনাঞ্চলে বৃষ্টিপাত ও নদ নদীর পানি বৃদ্ধি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ সেপ্টেম্বর, ২০২১, ৩:১২ পিএম

উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এটি উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে। লঘুচাপের প্রভাবে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা জেলার বিভিন্ন স্থানে হাল্কা থেকে মাঝারী বৃষ্টিপাত হচ্ছে। উপকূলীয় নদনদীর পানি ক্রমশ: বৃদ্ধি পাচ্ছে। সাগর অশান্ত রয়েছে ও ঝড়ো হাওয়া বইছে। জেলে ও মাছ ধরা নৌকাগুলো সতর্ক ভাবে উপকূলের কাছাকাছি চলাচল করছে। আজ সন্ধ্যা নাগাদ সমুদ্র বন্দর মোংলার পক্ষ থেকে সতর্কতা সংকেত জারি করা হতে পারে।

এদিকে, আজ মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় সর্বোচ্চ ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ১৮ এবং খুলনায় ১৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

লঘুচাপ-নিম্নচাপের সংবাদ বরাবরের মত এবারও উপকূলীয় অঞ্চলের মানুষের মাঝে আতংকের সৃষ্টি করেছে। প্রতিটি প্রাকৃতিক দূর্যেোগে এ অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। নদনদীর পানি সামান্য বাড়লেই দূর্বল বেড়িবাঁধ ভেঙ্গে বিস্তীর্ণ এলাকা পানিতে তলিয়ে যায়। দীর্ঘদিন ধরে আধুনিক টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি জানানো হলেও তা উপেক্ষিত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন