বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চারলেন হবে রাজশাহীর বন্ধগেট সিটি হাট সড়ক

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় নগরীর বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত বর্তমান দুইলেন সড়কটি চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ফলক উন্মোচনের মাধ্যমে ৩.৫৩২ কিলোমিটার সড়কটির কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। কাজের উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরবাসীর সুবিধার্থে ও নির্বিঘœ যানবাহন চলাচল নিশ্চিত করতে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রশস্ত করা হচ্ছে। বন্ধগেট হতে সিটি হাট সড়কটি হবে আন্তর্জাতিক মানের। বন্ধগেট রেলগেট এলাকায় একটি ফ্লাইওভারও নির্মাণ করা হবে। করোনার কারণে দীর্ঘ ১৬ মাস সারাবিশে^ই উন্নয়ন কার্যক্রম স্থবির হয়ে ছিল। করোনা মোকাবেলা করে আমরা উন্নয়ন কাজ করে যাচ্ছি। করোনা বর্তমানে যেভাবে নিয়ন্ত্রণে আছে, এমন থাকলে আগামী এক বছরে মহানগরজুড়ে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হবে। নগরবাসীর যে সমস্ত নাগরিক সুবিধা দরকার, সকল সুবিধা নিশ্চিত করা হবে।
উল্লেখ্য, ৪৪ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে বন্ধগেট হতে সিটি হাট পর্যন্ত অযান্ত্রিক লেনসহ চারলেন সড়ক ও রোড ডিভাইডার নির্মাণ করা হবে। ৩.৫৩২ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তাটি ৮০ ফুট প্রশস্ত করা হবে। উভয়পাশে ২২ ফুট করে ৪৪ ফুট রাস্তা, রাস্তার উভয় পাশের্^ ৬ ফুট করে মোট ১২ ফুট ড্রেন ও ফুটপাত, ফুটপাত ও ড্রেনের উভয়পাশে ১০ ফুট করে ২০ ফুট সেøা মুভিং ভিহেকেল রাস্তা, রাস্তার ৪ ফুটের ডিভাইডার নির্মাণ করা হবে। কাজ বাস্তবায়নকারী ঠিকাদারী প্রতিষ্ঠান এএস-এমই (জেভি)। অনুষ্ঠানে বক্তব্য দেন রাসিকের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার ও প্রকল্প পরিচালক ও তত্ত¡বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার।
এ সময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, এএস-এমই (জেভি) এর স্বত্ত¡াধিকারী ফিরোজ কবির মুক্তা, রাসিকের সহকারী সুব্রত কুমার সরকার, ইকবাল হোসেন সহ সংশ্লিষ্ট প্রকৌশলীবৃন্দ, সংশ্লিষ্ট ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মহানগর ছাত্রলীগ সভাপতি নুর মোহাম্মদ সিয়াম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। ফলক উন্মোচন শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা ক্বারী মোঃ মামুনুর রশিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন