বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম ও কুমিল্লার ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

 চার দফা বাস্তবায়নের দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে গতকাল মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
পরিষদের জেলা আহবায়ক প্রকৌশলী মো. নুরুল কবিরের সভাপতিত্বে ও সদস্য সচিব প্রকৌশলী মোহাম্মদ আলাউদ্দীন চৌধুরীর সঞ্চালনায় বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইনিস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স-আইডিইবি’র কেন্দ্রীয় সহ-সভাপতি প্রকৌশলী জাফর আহমেদ সাদেক।
স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধান ও চার দফা বাস্তবায়নের দাবিতে কুমিল্লায় বিক্ষোভ সমাবেশ করেছেন ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ, কুমিল্লা জেলা শাখা।
সমাবেশে আলাপ-আলোচনার মাধ্যমে দ্রæত দাবি বাস্তবায়ন না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক-পেশাজীবী পরিষদের কুমিল্লার নেতৃবৃন্দ। বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র ও শিক্ষকদের বেশ কয়েকটি পেশাগত সমস্যা সমাধানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রæতি ছিলো অতি দ্রæত তা সমাধান করবে।
কিন্ত প্রধানমন্ত্রীর আশপাশে থাকা কিছু কুচক্রি মহল তা বাস্তবায়ন না করতে দিয়ে উল্টো ডিপ্লোমা ইঞ্জিনিয়াারিং শিক্ষা খাতকে ধংসের পাঁয়তারা করছে।
সমাবেশে নেতৃবৃন্দ উন্নয়নের মূল চালিকা শক্তি টেকনিক্যাল এডুকেশনকে রক্ষায় অযৌক্তিক ও আত্মঘাতি সিদ্ধান্ত বাতিল করে অতি দ্রæত সংকট সমাধানের চার দফা দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়াার্স বাংলাদেশ-আইডিইবি কমিল্লা জেলা শাখার সভাপতি মোখলেসুর রহমান, সাধারণ সম্পাদক হাফিজ উদ্দিন, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক-পেশাজীবী পরিষদ-কুমিল্লার আহবায়ক ও ইইডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি মো. আলেক হোসেন জুয়েল, পরিষদের সদস্য সচিব ও পিডবিøউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি মো. গোলাম জিলানী, এলজিইডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি জাকির হোসেন, সওজ ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি রোকন উদ্দিন খন্দকার, বিউবো ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ও পিডবিøউডির ইকবাল হোসেন ভূইয়া প্রমুখ। সমাবেশে বিভিন্ন পলিটেনিক ইন্সটিটিউটের শিক্ষক-ছাত্র ও সরকারি- বেসরকারি বিভিন্ন দফতরে কর্মরত সদস্য প্রকৌশলীগণ অংশগ্রহণ করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন