বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মেজর (অব.) হাফিজের জামিন লাভ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

 ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম) বরিশালের সাইবার ট্রাইবুন্যাল থেকে জামিন লাভ করেছেন। গতকাল মঙ্গলবার ট্রাইবুন্যালের বিচারক গোলাম ফারুক ২০১৮ সালের নির্র্বাচনকালীন সময়ে দায়ের করা সাইবার ক্রাইম আইনের মামলায় জামিনের আবেদন মঞ্জুর করেন। মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদের আইনজীবী অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন সাংবাদিকদের জানান, রাষ্ট্র ও আসামিপক্ষের বক্তব্য শুনে এবং বয়স বিবেচনায় আদালতের বিচারক জামিন আবেদন মঞ্জুর করেছেন।
২০১৮ সালের ২৮ ডিসেম্বর ভোলার লালমোহন থানার বদরপুর ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়াম্যান ফরিদুল হক বাদী হয়ে মোট ৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ করা হয়, ২ নম্বর আসামি একই এলাকার মো. বাবুল হাওলাদারের সঙ্গে মুঠোফোনে কথা বলেন হাফিজ উদ্দিন। ওই ফোনালাপে আপত্তিকর কথাবার্তা ছিল। যা দ্বারা জাতীয় সংসদ নির্বাচন ভন্ডুলের চেষ্টা করা হয়েছে। বিষয়টি পরবর্তীতে গণমাধ্যমে প্রচারিত হয়। এ ঘটনার প্রতিকার চেয়ে ফরিদুল হক পরে মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে বরিশাল সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।
মামলায় হাজিরা দিতে এসে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম) সাংবাদিকদের বলেন, দেশে বিচার বিভাগের স্বাধীনতা না থাকায় বিএনপি মামলায় মামলায় এখন পর্যুদস্ত। বর্তমান সরকার একটি মামলাবাজ সরকার। তারা প্রতিপক্ষের বিরুদ্ধে সিরিজ মামলা দায়ের করে ক্ষমতায় টিকে থাকতে চায়। তাই তত্ত¡াবধায়ক সরকার ছাড়া এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলেও দৃঢ়ভাবে জানিয়েছেন বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমদ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন