বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চলতি সপ্তাহেই বিমানবন্দরে পিসিআর মেশিন বসানো হবে’

প্রবাসী মন্ত্রী মো. ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

চলতি সপ্তাহের মধ্যেই হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের জন্য আরটি-পিসিআর মেশিন বসানো হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেছেন, ২ থেকে ৩ দিনের মধ্যেই আরটি-পিসিআর মেশিন বসানো হবে। তবে র‌্যাপিড পিসিআর মেশিন আমাদের কাছে নেই। এটা বিদেশ থেকে আনতে হবে। যার জন্য কিছুটা সময় লাগবে। আশা করছি ৭ থেকে ১০ দিনের মধ্যে আমরা এ মেশিন এনে বসাতে পারব।

যাদের এসব মেশিন বসানোর অনুমতি দেয়া হয়েছে, তাদের নির্দেশনা দেয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে কাজ শুরু করতে হবে। গতকাল মঙ্গলবার সকালে বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ। এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও উপস্থিত ছিলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের কাজ যাদের দেয়া হয়েছে, তারা দ্রুতই কার্যক্রম শুরু করবে। ল্যাবটি কোথায় বসানো যায়, সেটি দেখতে এসেছি। পার্কিংয়ে সব ধরনের সুবিধা নিয়েই ল্যাব বসানো হবে। একটু সময় লাগলেও এটি করা হবে।’

এদিকে সোমবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান সাংবাদিকদের জানান, বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপন করতে চাওয়া ছয় প্রতিষ্ঠানের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) অনুমতি পেলে ল্যাব স্থাপনের কাজ শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন