মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অপপ্রচার ছড়ানোর বিরুদ্ধে ভারতকে হুঁশিয়ারি পাকিস্তানের

নিউজিল্যান্ড দলের জন্য কোনো হুমকি ছিল না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

নিউজিল্যান্ড ক্রিকেট দলের জন্য কোনো হুমকি ছিল না, কারণ স্কোয়াডকে সেনা কমান্ডোসহ নিরাপত্তা দেওয়া হয়েছিল এবং সফরটি বাদ দেওয়ার সিদ্ধান্তটি ছিল ব্ল্যাক ক্যাপসের নিজস্ব। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ গত সোমবার বলেছেন।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে ফেডারেল মন্ত্রী বলেন যে, পাকিস্তানের জনগণ আসলে নিউজিল্যান্ডের সিদ্ধান্তে অসন্তুষ্ট ছিল, কিন্তু তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, এক সময় আসবে যখন সমস্ত আন্তর্জাতিক দল পাকিস্তানে আসবে।

মন্ত্রী সাংবাদিকদের বলেন, পাকিস্তানের গোয়েন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী নিউজিল্যান্ড ক্রিকেট দলের জন্য কোনো হুমকি ছিল না, কারণ স্কোয়াডকে নিখুঁত নিরাপত্তা দেওয়া হয়েছিল। ‘মিডিয়া রিপোর্ট অনুসারে তারা পাকিস্তান ছাড়ার পরেও একটি ইমেল পেয়েছিল যা স্পষ্টভাবে দেখায় যে, সেখানে একটি ষড়যন্ত্র রয়েছে’, তিনি যোগ করেছেন।

নিউজিল্যান্ড ক্রিকেট দল শুক্রবার প্রথম ওয়ানডে আন্তর্জাতিক (ওয়ানডে) শুরুর ঠিক আগে ১৮ বছরের মধ্যে তাদের প্রথম পাকিস্তান সফর অনির্দিষ্ট নিরাপত্তা হুমকির কারণ দেখিয়ে বাতিল করে। পরের দিন নিউজিল্যান্ড হেরাল্ড পত্রিকা রিপোর্ট করে যে, পাঁচ জাতির গোয়েন্দা জোট থেকে হুমকির সতর্কতা এসেছে।

‘পাঁচ চোখ’ - মন্তব্যকারী গোয়েন্দা জোট যা ক্রিকেট দলকে কথিত হুমকির ব্যাপারে সতর্ক করেছিল, সে প্রসঙ্গে রশিদ বলেন, সফর বাতিল করার আগে কিউইরা যখন পাকিস্তানে তিন দিন অনুশীলন করছিল তখন এই জোট কোথায় ছিল? ‘নিরাপত্তার ভয়ে আকস্মিক সিরিজ বাতিল এবং ফিরে যাওয়ার সিদ্ধান্ত তাদের নিজস্ব সিদ্ধান্ত ছিল। নিঃসন্দেহে পাকিস্তানি জাতি এ সিদ্ধান্তে অসন্তুষ্ট, কিন্তু আমি নিশ্চিত যে, সময় আসবে যখন এসব আন্তর্জাতিক দল এসে পাকিস্তানে খেলবে।

আফগান পরিস্থিতি : স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আঞ্চলিক শান্তির স্বার্থে পাকিস্তান একটি শান্তিপূর্ণ আফগানিস্তান চায়। তিনি আরো বলেন, দেশটি আঞ্চলিক শান্তির জন্য তার ভূমিকা পালন করেছে এবং যোগ করেন যে, পাকিস্তান আফগানিস্তান থেকে আন্তর্জাতিক মুদ্রা তহবিল এবং বিশ্বব্যাংকের কর্মকর্তাসহ ১৬ হাজার মানুষকে সরিয়ে নিতে সহায়তা করেছে।

তিনি বলেন, পাকিস্তানে বসবাসরত ৩০ লাখ আফগান শরণার্থীকে নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে।

তিনি বলেন, তালেবান আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর তার সব ষড়যন্ত্র ব্যর্থ হওয়ায় ভারত পাকিস্তানের বিরুদ্ধে নেতিবাচক প্রচার ছড়াচ্ছে। তিনি আরও বলেন, আফগানিস্তানে তার খারাপ নকশার ব্যর্থতার কারণে ভারত শোকের মধ্যে রয়েছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ইসলামাবাদ প্রশাসন সব সময় সেমিনারিদের সঙ্গে আলোচনার মাধ্যমে যেকোনো সমস্যা সমাধানের চেষ্টা করে। ‘আমাদের প্রচেষ্টা হল যথাযথ পদ্ধতিতে সব কিছু সমাধান করা, লাল মসজিদের আলেমসহ, কারণ আমরা কোনো অপ্রীতিকর পরিস্থিতি চাই না’। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Aminul Islam Sahin ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:২২ এএম says : 0
এটা রাজনৈতিক খেলা,বিশ্ব একদিন পাকিস্তানের কাছেই মাথা নোয়াবে,সেটা খুব বেশি দূরে নয়।
Total Reply(0)
Abdur Rahim ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৯ এএম says : 0
পাকিস্তানের আপাতত ক্ষতি হলেও মূলত ক্রিকেট খেলাটা ধ্বংস হচ্ছে।
Total Reply(0)
Jakir Al Faruki ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৫ এএম says : 0
এটা বড় ষড়যন্ত্রের ফল। ইন্ডিয়ার চক্রান্ত। সেই ফাঁদে পা দিয়েছে ইংল্যান্ড আর নিউজিল্যান্ড। ওরা এখনো বর্ণবাদী।
Total Reply(0)
Hifzur Rahman ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:০৩ এএম says : 0
It was previously known as India has disagreement to allow Pakistan in any International Cricket Venue, so slave of India (i.e. Australia, England, New Zealand) will have no chance to go against India
Total Reply(0)
Milon ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:২২ এএম says : 0
বিসিসিআই এর ষড়যন্ত্র সফল।
Total Reply(0)
Monjorul Islam ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৩ এএম says : 0
তাহলে ক্রিকেট খেলার ভিতরে ও রাজনীতির নোংরা বীজ বপন করা হয়েছে who is the criminal behind this issue?
Total Reply(0)
Kafi Akond ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৫ এএম says : 0
যারা পাকিস্তান কে ভয় পায় বলে তাঁরাই দল পাঠাচছে না
Total Reply(0)
habib ২২ সেপ্টেম্বর, ২০২১, ১০:৫৬ এএম says : 0
India is a great enemy of Muslim world....
Total Reply(1)
aakash ২২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৪ পিএম says : 0
yes you are right. so what??? what you can do? nothing !!!!!!

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন